খুলনায় বার্ষিক শিশুচিত্র প্রদর্শনীর উদ্বোধন

0
602

তথ্যবিবরণী: তিন দিনব্যাপী বার্ষিক শিশুচিত্র প্রদর্শনীর উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার বিকালে খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি উপস্থিত থেকে এ প্রদর্শনীর উদ্বোধন করেন খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলী আকবার টিপু এবং নজরুল একাডেমির সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ। আলোচক ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের সহকারী অধ্যাপক আবু কালাম শামসুদ্দীন। এতে সভাপতিত্ব করেন খুলনা আর্ট স্কুলের পরিচালক বিধান চন্দ্র রায়। স্বাগত জানান খুলনা আর্ট স্কুলের পরিচালনা পরিষদের সদস্য মহেন্দ্রনাথ সেন।

অতিথিরা বলেন, এই শিশুরাই দেশ ও জাতির ভবিষ্যৎ। তারাই আগামীতে দেশ পরিচালনায় নেতৃত্ব দেবে। সকল শিশুকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে এবং মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। এ শিশুরাই বড় হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, চিত্র শিল্পী এসএম সুলতান, কবি কাজী নজরুল ইসলাম এবং কবি রবীন্দ্রনাথ ঠাকুরের কথা বলবে। শিশুদের মেধা বিকাশে সুযোগ করে দিতে হবে আমাদের। তারা আরও বলেন, শিশুদের অধিকার বাস্তবায়নের ক্ষেত্রে পিতামাতা, পরিবার ও সমাজের সকলের দায়িত্বশীল ভূমিকা পালন করা অত্যন্ত জরুরী। শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন, শিশুর অধিকার ও কল্যাণ নিশ্চিত করতে সকলকে এগিয়ে আসতে হবে।

তিন দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশতি হবে।