খুলনায় নির্বাচনের দাবীতে বাংলাদেশ জ্বালানী তেল পরিবেশক সমিতির সদস্যদের পথ সভা অনুষ্ঠিত

0
359

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জ্বালানী তেল পরিবেশক সমিতির সাধারণ সভা ও নির্বাচনের দাবী জানিয়েছেন সমিতির কিছু সদস্যবৃন্দ। সোমবার বেলা ১১ টায় এ দাবীর ভিত্তিতে পথ সভার আয়োজন করা হয়।
উক্ত সভায় বক্তৃতা করেন মোঃ হাবিবুর রহমান, তিনি বলেন বর্তমান কমিটির মেয়াদ শেষে হয়েছে কয়েক বছর আগে অথচ এখনও নির্বাচন দেয়নি এই কমিটি। আমরা সকল সদস্যবৃন্দ চাই অবিলম্বে সাধারন সভা ও গণতান্ত্রিক নিয়মে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করতে হবে এবং এই নির্বাচন খুলনাতে সম্পন্ন করতে হবে। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মোঃ মহাসিন, মোঃ আশিকুজ্জামান শরিফ, বেলায়েত হোসেন, হানিফ মোহাম্মদ, মিঠু, মোঃ টিুট, মোঃ জাহিদ, মোঃ রসুল, নেতাবুল গাজী, মোঃ ফিরোজ, রিয়াজ, মোঃ কালা, বিকাশ বাবু, নজরুল ইসলাম, মোঃ ফরিদ, মোঃ লোকমান, শাহ আলম, মনি বাবু, নুর ইসলাম, মোঃ জাহিদ হোসেন,তুষার,মোঃসেলিম, কুদ্দুস, ফরহাদ, মহাসিন সহ আরো অনেকে। পথ সভায় জ্বালানী তেল পরিবেশক সমিতির মেয়াদ উত্তীর্ণ কমিটির অবিলম্বে সাধারণ সভা খুলনায় আয়োজন করার দাবী জানানো হয়।
এদিকে বাংলাদেশ জ্বালানী তেল পরিবেশক সমিতি ও খুলনা বিভাগীয় ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশনের এক যৌথ সভা সোমবার সন্ধ্যায় সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জ্বালানী তেল পরিবশেক সমিতির সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আঃ গফ্ফার বিশ্বাস। সভায় হাবিবুর রহমানের বিরুদ্ধে বহিরাগতদের নিয়ে সংরক্ষিত এলাকায় মহড়া ও সংগঠন বিরোধী কর্মকান্ডর অভিযোগে বহিস্কার করার সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে মোঃ হাবিবুর রহমান বলেন, আমি সংগঠন বিরোধি কোন কর্মকান্ড করিনি। যারা বর্তমানে সমিতি পরিচালনা করছে বরং তারাই নিয়মবহির্ভুত ভাবে গঠনতন্ত্রেও বাহিরে ক্ষমতায় টিকে আছে। সাধারন সভা করছে না নির্বাচন দিচ্ছে না। অনেক সাধারন সদস্য বিভিন্ন সময় এ বিষয়ে অভিযোগ দিতে গেলে সমিতিতে জমা নেয়নি এবং নানা ভয়ভিতি দেখিয়েছে যাতে এ ব্যাপারে কেই কোন কথা না বলে। আমি আজ পথ সভার এবং সাংবাদিক ভাইদের মাধ্যমে জানান দিয়েছি যে অবিলম্বে নির্বাচন দিতে হবে, সাধারণ সভা করতে হবে। আমি মাননীয় সংসদ সদস্য বেগম মুন্নুজান সুফিয়ান এর কাছেও বিষয়টি অবগত করেছি তিনি সত্যের পক্ষে আছেন বলে আমাকে আশ্বাস দিয়েছেন।