খুলনায় জাতীয় যুব দিবস পালিত

0
665

তথ্যবিবরণী : ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শ্লোগান নিয়ে আলোচনা সভা, র‌্যালি, বৃক্ষরোপণ, যুব সমাবেশ, যুব ঋণের চেক ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণসহ নানা আয়োজনে আজ খুলনায় জাতীয় যুব দিবস পালিত হয়। খুলনা যুব উন্নয়ন অধিদপ্তর এসব অনুষ্ঠানের আয়োজন করে। যুব দিবস উপলক্ষে সকালে খুলনা যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন বলেন, দক্ষ জনশক্তি গড়ার জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। এসডিজি অর্জনে দক্ষ যুবকরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। যুব উন্নয়ন প্রশিক্ষণকেন্দ্র যুবকদের দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থানের সুযোগ তৈরিতে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ এবং আর্থিক সুবিধা দিয়ে থাকে। যুবশক্তিকে উন্নয়নের অংশীদার করতে সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবদের জন্য উপযোগী নতুন নতুন কার্যক্রম বাস্তবায়ন করছে।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ সমন্বয়ক এস এম নুরুজ্জামান। স্বাগত জানান খুলনা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারি পরিচালক মো: মতিউর রহমান। অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন যুব উন্নয়ন প্রশিক্ষণকেন্দ্র থেকে প্রশিক্ষণপ্রাপ্ত সফল উদ্যোক্তা শারমিন সুলতানা ও সাকেরা বানু।
পরে প্রধান অতিথি ১১ জন প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে ৬ লক্ষ টাকার ঋণের চেক এবং বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থীদেরকে সনদপত্র বিতরণ করেন।
এর আগে অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে শিববাড়ী মোড় থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সোনাডাঙ্গাস্থ যুব ভবনে এসে শেষ হয়।