খুলনায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

0
443

তথ্য বিবরণী : সারা দেশের ন্যায় খুলনায় আজ জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০১৮ পালিত হয়। এ লক্ষে আজ সোমবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলককক্ষে আলোচনা সভা ও উদ্ভাবনীমূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার জনবান্ধব । সরকারি অফিসকে জনবান্ধব অফিসে পরিণত করাই সরকারের মূল উদ্দেশ্য। এছাড়া দেশের জনগণকে যথাযথ সেবা দ্রুত নিশ্চিত করতে কর্মকর্তাদের উদ্ভাবনী উদ্যোগকে উৎসাহিত করছে সরকার।

তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নের দিকে অগ্রসরমান। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তরের লক্ষে প্রজাতন্ত্রের কর্মচারীদেরকে মেধা, দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনিরুজ্জামান। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আব্দুল লতিফ, বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সেন্টার খুলনার প্রকল্প পরিচালক হোসেন আলী খন্দকার ও অতিরিক্ত পুলিশ সুপার মো. নাইমুল হক বিশেষ অতিথির বক্তৃতা করেন। স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সায়েদ মোহাম্মদ মঞ্জুরুল আলম।

খুলনা বিভাগের বিভাগীয় ও জেলা পর্যায়ের সকল দপ্তরের সরকারি কর্মকর্তা এবং মুক্তিযোদ্ধারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে খুলনা জেলার উন্নয়নমূলক, জনকল্যাণকর ও উদ্ভাবনীমূলক ভিডিও চিত্র প্রদর্শন করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ফেরদৌস ওয়াহিদ। অনুষ্ঠান শেষে ই-ফাইলিং কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা স্মারক প্রদান করা হয়।