খুলনায় অবৈধ ডিটিএইচ সম্প্রচার বন্ধের দাবি

0
524

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় কমিউনিটি টেলিভিশন চালু ও জনস্বার্থে বিজ্ঞাপন প্রচারের নীতিমালা অনুমোদনের দাবি জানিয়েছেন ক্যাবল ও ফিড অপারেটররা। একই সাথে অবৈধ ভারতীয় ডিটিএইচ (সেটআপ বক্স)’র মাধ্যমে সম্প্রচার বন্ধের দাবি জানানো হয়।
সোমবার খুলনা সার্কিট হাউস সভা কক্ষে জেলা প্রশাসন ও বিটিভি (লাইসেন্স) কর্মকর্তাদের সাথে সমন্বয় বৈঠকে ক্যাবল অপারেটর সংগঠনের নেতৃবৃন্দ এই দাবি জানান। নেতৃবৃন্দ বলেন, নতুন ক্যাবল অপারেটরদের লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে অনেক সময়ই সাংঘর্ষিক সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এ ক্ষেত্রে লাইসেন্স প্রদানের আগে ফিড যাচাই ও অবৈধ পে চ্যানেল পাইরেসি বন্ধ করা প্রয়োজন। এছাড়া ভারতীয় ডিটিএইচ (সেটআপ বক্স)’র মাধ্যমে কতিপয় ক্যাবল অপারেটর অবৈধভাবে চ্যানেল সম্প্রচার করেন। এতে সরকার একদিকে রাজস্ব হারাচ্ছে, অপরদিকে বৈধ ক্যাবল অপারেটরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন।
বৈঠকে বিটিভি’র কন্ট্রোলার (লাইসেন্স) মো. জুলফিকার রহমান কোরাইশী, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আরাফাতুল আলম, বিটিভি’র সুপার (লাইসেন্স) মো. আশরাফুল আলম, লাইসেন্স পরিদর্শক শেখ আলী আহম্মেদ, বিটিভি’র উপকেন্দ্র প্রধান মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।
বৈঠকে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড ও সংসদ টিভি’র পরিচ্ছন্ন ছবি ও সুস্পষ্ট শব্দসহ সম্প্রচারের লক্ষ্যে পদক্ষেপ গ্রহনের কথা বলা হয়।