খুলনার সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের প্রার্থী গ্লোরিয়া ঝর্ণা

0
1127

আজিজুর রহমান, খুলনাটাইমস :
একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর নাম ঘোষণা করেন। এর আগে তিনি দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নফরম সংগ্রহ করেন।

গ্লোরিয়া ঝর্ণা সরকার আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ও কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য। তিনি খুলনার সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়নে নির্বাচন করবেন বলে জানা যায়।

অ্যাড. গ্লোরিয়া ঝর্ণা সরকার ১৯৯৬ সালে যশোর সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদীকার দায়িত্ব পালন থেকেই আ’লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। এরপর ২০০৪ সালে আইন বিভাগে উত্তীর্ণ হয়ে ঢাকা আইনজীবি পরিষদে যোগদানের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলায় তিনি মারাত্মক আহত হন। খুলনা-১ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বপ্রথম নারী প্রার্থী হিসেবে খ্রিষ্টান ধর্মাবলম্বীর মানোনয়ন ফরম সংগ্রহ করেন গ্লোরিয়া ঝর্ণা। তিনি এর আগেও সংরক্ষিত ওই আসনে নারী প্রার্থী হিসেবে মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার খুলনাটাইমসকে  বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করছি। ২০১৮ সালে খুলনা-১ আসনে জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নফরম সংগ্রহ করে জমাও দিয়েছিলাম। তবে সেটি দলের সিদ্ধান্ত অনুযায়ী কাজ করেছি। তিনি আরও বলেন, মনোনয়নফরম সংগ্রহের আগে থেকেই দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে কাজ করায় জননেত্রী আমাকে দলীয় মনোনয়ন দিয়ে সংরক্ষিত নারী আসনে মনোনীত করেছেন। আমি ইতোমধ্যে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছি। এছাড়াও নির্বাচনী এলাকার যুবসমাজের কর্মসংস্থানের ব্যবস্থাসহ উন্নয়নের ধারা অব্যাহত রাখব।