খুলনার দারুল উলুম মাদ্রাসার ৬ শিক্ষককে মারধরঃ ছাত্রদের ক্ষোভ 

0
1936
নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমসঃ
ঘটনাটি ঘটেছে খুলনা মহানগরীর দারুল উলুম মাদ্রাসায়। রবিবার (৫ আগস্ট) তারিখে মাদ্রাসার মতোয়াল্লী আব্দুল জব্বার জমাদ্দার মাদ্রাসার ক্লাশ পরিদর্শনে যান যেয়ে দেখেন  ৬ জন শিক্ষক অনুপস্থিত রয়েছেন। তিনি তাদেরকে ফোন করে ডেকে আনেন। ডেকে এনে ৬ জন আলেম কে তিনি মারধর করেন।
বিষয়টি নিয়ে  মাদ্রাসার শিক্ষক এবং ছাত্ররা প্রতিবাদ করেছেন। মাদ্রাসার প্রধান ফটকে ও মাদ্রাসার দেওয়ালে দেওয়ালে প্রতিবাদী পোস্টার টানিয়ে দিয়েছেন।
মাদ্রাসার কার্যক্রম এখন বন্ধ রয়েছে এবং থমথমে অবস্থা বিরাজ করছে। কেউ কোন মুখ খুলছে না, হাতে লেখা পোস্টার টানিয়ে ছাত্ররা বসে আছে। বাইরের কাউকে মাদ্রাসার ভিতর প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এমনকি রাস্তার সামনে দাঁড়াতে ও তারা নিষেধ করছে।
 হাতে লেখা পোস্টার নানা ধরনের লেখা শোভা পাচ্ছে। পোস্টারগুলোতে লেখা রয়েছে,”মাদ্রাসা সকলের একক অধিকার নেই জব্বারের” ” শিক্ষক আমাদের পিতৃতুল্য প্রয়োজনে আমরা রক্ত দিব ” ” জব্বার তুমি হুশিয়ার শিক্ষক মোদের অহংকার ” এছাড়াও নানা ধরনের স্লোগান লেখা রয়েছে।
এ বিষয়ে মোতওয়াল্লী জব্বার সাহেবের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন কয়েক হাজার কোটি টাকা খরচ করেছেন আমার পিতা এই মাদ্রাসার পেছনে। শিক্ষকরা ক্লাস না করে বাইরে জমির ব্যবসা/হজ্বের কাফেলা সহ বিভিন্ন কাজে জড়িয়ে পড়েছে। আমি ক্লাশ ভিজিট করতে যেয়ে দেখি ৬ জন অনুপস্থিত রয়েছে। তাদেরকে ফোনে ডেকে এনে ৬ টা কে মারিছি। এটা দেখাশুনার দায়িত্ব আমার।
প্রতিদিন এখানে এক লক্ষ ২০ থেকে ২৫ হাজার টাকা খরচ হয়। ঘটনার পর শিক্ষকরা ছাত্রদের উস্কানি দিয়ে এসব করাচ্ছে।
জব্বার আরো বলেন, আল্লাহর প্রাইভেট সেক্রেটারি হিসেবে আলেমরা দুনিয়ায় এসেছেন। তারা ফু দিলে সব ভস্ম হয়ে যাবে তারা মনে করে । আমার ভয় নাই। ভয় থাকলে কি মারতে পারি। পৃথিবীতে আলেম মারা লোক খুব কমই আছে। আলেমদের মারতে গেলে জালেম হতে হয়, আমি হলাম জালেম। এরা সঠিক পথে নেই। সাহস না থাকলে এসব হুজুরদের ঠিক করা যাবে না। এর আগে আমি মুফতি গোলাম রহমানকে মেরে  তাড়িয়েছি মাদ্রাসা থেকে। খুলনা শহরের  আলেম মারায় আমি ফার্স্ট।
এ ব্যাপারে শিক্ষকদের সাথে যোগাযোগ করে তাদের বক্তব্য নেয়া যায়নি এবং ছাত্ররাও কথা বলতে চান না।
খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবিরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান এ ব্যাপারে তিনি কিছুই জানেন না এবং তার কাছে কোনো অভিযোগ আসেনি।