খুমেক হাসপাতালের করোনা ইউনিটে শিশুর মৃত্যু নিউমোনিয়ায়

0
397

নিজস্ব প্রতিবেদক: নিউমোনিয়াই আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ৬ মাসের শিশুর মৃত্যু হয়েছে। তার নমুনা সংগ্রহ করেছেন চিকিৎসকরা। শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে মেডিকেল কলেজে ভর্তি হয়েছিল শিশুটি। পরে রাত্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

খুমেকের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ শৈলেন্দ্র নাথ বিশ্বাস এতথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এখানে এখন ৬ জন রোগী ভর্তি আছেন।

জানা গেছে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে গতরাতে মৃত শিশুটি ছিল করোনা ইউনিটের ফ্লু কর্নার। আর খুলনার একমাত্র আইসোলেশন ওয়ার্ড হচ্ছে খুলনা ডায়াবেটিক হাসপাতাল। সেখানে কোনো রোগী এখন পর্যন্ত ভর্তি করা হয়নি। করোনা শনাক্তের আগ পর্যন্ত রোগীকে রাখা হয় ফ্লু কর্নারে। শিশুটি সেখানেই ছিল এবং সেখানেই তার মৃত্যু হয়েছে।

যতক্ষণ পর্যন্ত পিসিআর টেস্টে তার করোনা নির্ধারণ না হবে ততক্ষণ পর্যন্ত আমরা আইসোলেশন ওয়ার্ডে রোগীর মৃত্যু বলতে পারিনা। আজ শনিবার বিকেল পাঁচটার পরে বলা যাবে শিশুটির মৃত্যুর কারণ। শিশুটির মৃত্যুর বিষয়ে করোনা ইউনিটের মুখপাত্র ডাঃশৈলেদ্রনাথ বিশ্বাস বলেন শিশুটি গতকাল ৩টা ৩মিনিটে জ্বর ও শ্বাসকষ্ট নিয়েই জরুরি বিভাগ থেকে ভর্তি হয় শিশু ওয়ার্ডে, সেখান থেকে তাকে রেফার করা হয় ফ্লু কর্নার, ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার রাতে মৃত্যু হয়।

মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে আশা করছি সন্ধ্যা ৬টার মধ্যে রিপোর্ট পেয়ে যাবো যে শিশুটি আক্রান্ত ছিলো কি না। আইসোলেশন ওয়ার্ডে রোগীর মৃত্যু হয়েছে এটি বলা হলে ধরে নেয়া হয় যে রোগীটি করোনায় আক্রান্ত ছিল। কেননা টেস্টে পজিটিভ রিপোর্ট আসলেই আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়।