কয়রায় বঙ্গমাতা বেগম মুজিবের জন্মদিনে ছাত্রলীগের বৃক্ষরোপন, খাদ্য বিতরন

0
133
কয়রায় বঙ্গমাতা বেগম মুজিবের জন্মদিনে ছাত্রলীগের বৃক্ষরোপন, খাদ্য বিতরন

কয়রা প্রতিনিধি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে কয়রায় বৃক্ষরোপন ও দুস্থদের মাঝে খাদ্য বিতরন করা হয়েছে।
কয়রা উপজেলা ছাত্রলীগ এ অনুষ্ঠানের আয়োজন করে। রবিবার (৮ আগস্ট) সকাল দুপুরে কয়রা উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন খুলনা -৬ সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু।
এসময় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর আত্মার মাগফিরত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ শেখ পরিবারের সকলের দীর্ঘায়ু করে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বাংলা ও বাঙালির ইতিহাসে যার নাম জড়িয়ে রয়েছে, তিনি আমাদের জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জীবনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সেই ‘বিজয় ল²ী’ নারী হিসেবে এসেছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধু থেকে শেখ মুজিবের বাঙালি জাতির জনক হয়ে ওঠার পেছনে ফজিলাতুন্নেছার অবদান, অনুপ্রেরণা ও আত্মোৎসর্গ অনস্বীকার্য। তার কারণেই একটি জাতির মনে স্বাধীনতার স্বপ্ন পুরণ করে এর স্বাদও এনে দিতে পেরেছিলেন বঙ্গবন্ধু। তার রাজনৈতিক দর্শন ও আদর্শকে বাস্তবায়ন করতে পেছন থেকে কাজ করেছেন শেখ মুজিবের সহধর্মীণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।
উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকুর সভাপতিত্বে সাধারন সম্পাদক আমিনুল হক বাদলের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, ভাইচ চেয়ারম্যান কমলেশ কুমার সানা, অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম, আওয়ামীলীগ নেতা অধ্যাক্ষ আদ্রিশ আদিত্য মন্ডল, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবু, যুবলীগনেতা আজিজুল হাকিম, এ্যাড. আরাফাত হোসেন, বাইজিদ হোসেন, জাকারিয়া হোসেন,জেলা ছাত্রলীগের সহ -সম্পাদক মাসুদ রানা, ছাত্রলীগ নেতা, ফেরদাউস, বেলাল আহম্মেদ বিল্লু, রাজা, আশিক, ছাদিক, সিয়ামসহ ছাত্রলীগে বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী ।