কয়রায় আদিবাসি মুন্ডা, মাহাতো ও মৌয়ালদের খাদ্য সামগ্রী বিতরন

0
442

খুলনা টাইম্স কয়রা প্রতিনিধি :

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ কর্মহীন অসহায় মানুষের সাহায্য করার জন্য কয়রা উপজেলার সরকারি কর্মকর্তা ও কর্মচারী এবং শিক্ষক মন্ডলীদের অনুদানে গঠিত বেসরকারি মানবিক সহয়তা সেবা কর্মসুচীর উদ্যোগে ও কয়রা উপজেলা প্রশাসন ও উপজেলা অফিসার্স কল্যান ক্লাবের সার্বিক তত্ববধানে উপজেলার কয়রা সদর ৬ নং কয়রা ও উত্তর বেদকাশি ইউনিয়নের ১শ’ ৫০টি আদিবাসি মুন্ডা, মাহাতো ও মৌয়াল পরিবারের মাঝে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু ও ৫শ’ গ্রাম সয়াবিন তেল বিতরন করা হয়েছে।

বুধবার দুপুরে ৬নং কয়রা প্রাথমিক বিদ্যালয় ও বিকালে উত্তর বেদকাশি ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহার সভাপতিত্বে খাদ্য সামগ্রী বিতরন কালে প্রধান অতিথি খুলনা-৬ (কয়রা-পাইকগাছা)’র সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে। ‘করোনা পরিস্থিতিতে বঙ্গবন্ধুর সোনার দেশে কোনো মানুষ না খেয়ে কষ্ট করবে, আমরা তা করতে দেব না। ইনশাআল্লাহ খাবার বাড়ি বাড়ি পৌঁছে দেব।’ যতদিন পর্যন্ত করোনার প্রাদুর্ভাব থাকবে ততদিন মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনায় সরকারী, বেসরকারী ও আমার ব্যক্তিগত ভাবে খাদ্য দ্রব্য বিতরন অব্যাহত থাকবে। এই পরিস্থিতিতে আমাদের আরো সচেতন হওয়া প্রয়োজন। দেশের যে কোন দুর্যোগ পরিস্থিতিতে বর্তমান সরকার ও আওয়ামী লীগ সাধারণ মানুষের পাশে আগেও ছিল, এখনও থাকবে।

তিনি কয়রায় চলমান করোনা পরিস্থিতিতে উপজেলা ছাত্রলীগের মানবিক কার্যক্রমের প্রশংসা করে দলীয় সকল নেতা-কর্মী ও বিত্তশালীদের অসহায়, কর্মহীন ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। এসময় বিশেষ অতিথি খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন উপস্থিত আদিবাসি, মুন্ডা ও মৌয়াল পরিবারদেরকে করোনাভাইরাস সংক্রমন রোধে নানাবিধ করনীয় বিষয়ে অবগত করেন এবং প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বের না হওয়ার জন্য পরামর্শ দিয়ে বলেন আপনারা ঘরে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন, আমরা আপনাদের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেব। প্রয়োজন ব্যতীত কেউ ঘর থেকে বাহিরে বের হলে আমরা কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হব। করোনা ভাইরাস প্রতিরোধে সবাই হোম কোয়ারেন্টিন মেনে চলুন ও সচেতন হোন। তাহলে আপনি ভাল থাকবেন এবং দেশ ভাল থাকবে।

বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন, কয়রা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভুমি) মোঃ নুরে-ই আলম ছিদ্দিকী, কয়রার থানার ওসি (তদন্ত) এস এম শাহাদাত হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাফর রানা, উত্তর বেদকাশি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সরদার নুরুল ইসলাম কোম্পানী, কয়রা সদর ইউপি চেয়ারম্যান মোহাঃ হুমায়ুন কবির, ইউআরসি নাজমুল হুদা, উপজেলা মৎস্য অফিসার এস এম আলাউদ্দিন আহমেদ, সহকারি শিক্ষা কর্মকর্তা মিরাজুল সালেকিন, কাশিয়াবাদ পুলিশ ক্যাম্পের আইসি টিপু সুলতান, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবু,যুবলীগ নেতা শামীম সরকার, আকরামুল ইসলাম, ইউপি সদস্য হরেন্দ্রনাথ সরকার, গনেশ মন্ডল, রেজাউল করিম, আবু হাসান, সুলতানা মিলি, নিলিমা চক্রবর্তী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাইদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আমিনুল ইসলাম বাদল, সাবেক ছাত্রলীগ নেতা আছাফুর রহমান প্রমুখ।