কেএমপি কমিশনার বয়রা পুলিশ লাইন্স মাঠে প্যারেড পরিদর্শন করেন

0
126

নিজস্ব প্রতিবেদক
সোমবার (৫ ফেব্রæয়ারি) সকাল ৮ টায় কেএমপি’র বয়রাস্থ পুলিশ লাইন্স মাঠে খুলনা মেট্রোপলিটন পুলিশের মাস্টার প্যারেড পরদর্শন করেন কেমিপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম।
কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম মাস্টার প্যারেডে অভিবাদন গ্রহণ এবং প্যারেড পরিদর্শন করেন। প্যারেড পরিদর্শনান্তে প্রতিটি কন্টিজেন্টগুলোর কাছে যেয়ে কুচকাওয়াজ চর্চা দেখেন, তাদের পোশাকের টার্ন আউট দেখেন এবং ভুল-ত্রুটিগুলো শুধরে নেওয়ার জন্য বিভিন্ন দিক-নির্দেশনা দেন। পাশাপাশি মোটরযান শাখা, ক্লথিং স্টোর, রেশন স্টোর ও অস্ত্রাগার পরিদর্শন শেষে ইনচার্জদের কে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন।
আজকের মাস্টার প্যারেড পরিদর্শন শেষে পুলিশ কমিশনার প্যারেডে অংশগ্রহণকারী সকল পুলিশ সদস্য ও সিভিল স্টাফ অন্যান্য ইউনিট থেকে প্যারেডে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানান। তিনি বলেন দীর্ঘদিন দেশের সার্বিক পরিস্থিতি, জাতীয় নির্বাচন ও বৈরি আবহাওয়ার কারণে মাস্টার প্যারেড অনুষ্ঠিত করা সম্ভব হয়নি কিন্তু আজকের মাস্টার প্যারেড অত্যন্ত দৃষ্টিনন্দন হয়েছে। পাশাপাশি প্যারেডের আরো উৎকর্ষ সাধন ও মানোন্নয়নের জন্য দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। কেএমপির সকল পদমর্যাদার পুলিশ অফিসার ও ফোর্সকে অবশ্যই ডিসিপ্লিন মেনে সঠিকভাবে ইউনিফর্ম পরিধান এবং উত্তম টার্ন আউট মেনে চলতে নির্দেশনা দেন। ডিসিপ্লিন বাহিনীর সদস্য হিসেবে প্যারেড ও ইউনিফর্ম আমাদের অহংকার। সর্বদা আমাদের প্র্যাকটিস করা উচিত নিয়মিতভাবে এখন থেকে মাস্টার প্যারেড অনুষ্ঠিত হবে। সর্বশেষ তিনি জাতির প্রতি আমাদের যে দায়িত্ব সকলকে স্মরণ করিয়ে দেন। দেশের সংকটময় মুহূর্তে শৃঙ্খলা রক্ষার্থে আমাদের যে দায়িত্ব সেটা সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে মোকাবেলা করতে বলেছেন। মানুষের সাথে আচার-আচরণ, ভালো ব্যবহারেরে জন্য নির্দেশনা প্রদান করেন।
তিনি বক্তব্যে বলেন, “আইনশৃঙ্খলা বাহিনীর সৌন্দর্যের প্রতীক হচ্ছে সুন্দর কুচকাওয়াজ। এছাড়াও প্রতিটি পুলিশ সদস্যকে স্বাস্থ্য সচেতন হতে হবে।”
অদ্যকার মাস্টার প্যারেডে কেএমপি’র সহকারী পুলিশ (লজিস্টিকস অ্যান্ড সাপ্লাই) জনাব সৌমেন্দ্র কুমার বাইন কমান্ডারের দায়িত্ব পালন করেন। এ সময় পুলিশ কমিশনার প্যারেড কমান্ডারের সুন্দর কমান্ডের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
এ সময় কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাছলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত রাশিদা বেগম, পিপিএম-সেবা; ডেপুটি ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত বি.এম নুরুজ্জামান, বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (লজিস্টিকস অ্যান্ড সাপ্লাই) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত এম এম শাকিলুজ্জামান; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি) মোঃ কামরুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা; ডেপুটি পুলিশ কমিশনার (আরসিডি) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী-সহ অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনারবৃন্দ; সহকারী পুলিশ কমিশনারবৃন্দ; অফিসার ইনচার্জবৃন্দ; আরআই পুলিশ লাইন্স ও সিটিএসবি, ট্রাফিক এবং ডিবি’র অংশগ্রহণকারী অফিসারবৃন্দ ও ফোর্স উপস্থিত ছিলেন।