কেএমপি’র অভিযানে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী, ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতার

0
230

নিজস্ব প্রতিবেদক:
খুলনা মহানগর পুলিশের (কেএমপি) দৌলতপুর থানার বিশেষ অভিযানে ১ টি ওয়ান শুটার গান, ৫ টি ১২ বোর কার্তুজসহ অস্ত্রধারী সন্ত্রাসী মেহেদী হাসান মমি ওরফে মমি জমাদ্দার (২০) গ্রেফতার হয়েছে। গোপন সংবাদ পেয়ে শনিবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে পাবলা ফকিরপাড়াস্থ হক সাহেবের বাড়ির সামনে থেকে আসামীকে গ্রেফতার করা হয়। এদিকে একই দিনে ১শ’ পিচ ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে দৌলতপুর থানা পুলিশ।
সূত্রমতে, দৌলতপুর থানার মামলা নং-১৪, তারিখ-১৩/৭/২০২৩ খ্রি. ধারা-৪৫৭/৩৮০ পেনাল কোড সংক্রান্তে আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী মেহেদী হাসান মমি ওরফে মমি জমাদ্দার (২০) কে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি জানান যে তার হেফাজতে অবৈধ অস্ত্র গুলি রাখা আছে। পরবর্তীতে তার স্বীকারোক্তি মোতাবেক রবিবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌণে ৩টায় দৌলতপুর থানাধীন কেডিএ কল্পতরু মার্কেট এর নাজ এন্টারপ্রাইজ নামক পরিত্যক্ত দোকানের মধ্য থেকে আসামীর দেখানো ও নিজ হাতে বাহির করে দেওয়া মতে ১টি দেশীয় তৈরী ওয়ান শুটার গান, ৫ টি খয়েরী রংয়ের ১২ বোর কার্তুজ উদ্ধার পূর্বক জব্দ করা হয়। জব্দকৃত ওয়ান শুটার গান ও ৫ টি ১২ বোর কার্তুজ গামছায় মোড়ানো অবস্থায় একটি প্লাস্টিকের বাজার করা ব্যাগের মধ্যে রক্ষিত ছিলো।
এই ঘটনায় গ্রেফতারকৃত আসামী মেহেদী হাসান মমি ওরফে মমি জমাদ্দার (২০) এর বিরুদ্ধে দৌলতপুর থানার মামলা নং-১২, তাং-১৭/০৯/২৩ইং, ধারা-ঞযব অৎসং অপঃ ১৮৭৮ ১৯অ রুজু করা হয়েছে। গ্রেফতারকৃত আসামী অস্ত্র-গুলি কোথা থেকে এনেছে, কোথায় ব্যবহার করার পরিকল্পনা ছিলো, তার সাথে অন্য কেউ জড়িত আছে কিনা তার রহস্য উদঘাটনের জন্য আসামীকে পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে মূল রহস্য উদঘাটন করা হবে।
এদিকে অপর একটি ঘটনায়, দৌলতপুর থানা পুলিশের অপর একটি টিম কর্তৃক গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শনিবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে একই থানাধীন পাবলা ফকিরপাড়াস্থ মেসার্স হাসান স্টোর এর সামনে পাঁকা রাস্তার উপর হতে দেয়ানা উত্তরপাড়া নিবাসী কবির মোল্লার ছেলে মাদক কারবারি মোঃ আরমিন মোল্লা(২৬) এবং পাবলা বণিকপাড়া মৌচাক টাওয়ার এর পিছনের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের ছেলে মোঃ রাকিব হাসান(২০)’কে ১০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়েছে। এ সংক্রান্তে গ্রেফতারকৃত মাদক কারবারিদ্বয়ের বিরুদ্ধে দৌলতপুর থানার মামলা নং-১১, তাং-১৭/০৯/২৩ইং, ধারা-২০১৮ সনের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৬ (১) সারণির ১০ (ক) রুজু করা হয়েছে।