কৃষি বিশ্ববিদ্যালয়ের মূল লক্ষ্য ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা করা -বেগম মন্নুজান সুফিয়ান এম.পি.

0
390
????????????????????????????????????

নিজস্ব প্রতিবেদক:
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এম.পি. বলেছেন, কৃষি বিশ^বিদ্যালয়ের মূল লক্ষ্য হলো দক্ষ মানব সম্পদ তৈরি করে গবেষণার মাধ্যমে কৃষির উন্নত জাত, প্রযুক্তি উদ্ভাবন ও হস্তান্তর করে দেশকে খাদ্য স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ খাদ্য নিরাপত্তার বলয় সৃষ্টির মাধ্যমে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা করা। এ লক্ষ্য বাস্তবায়নে কৃষক, আজকের নবীন ও প্রবীন কৃষিবিদ সমাজ তাদের মেধা ও অভিজ্ঞতাকে প্রয়োগ করে কৃষিখাতের উন্নয়ন সাধনে নিজেদের নিয়োজিত করবেন এই আশাবাদ ব্যক্ত করছি। দৌলতপুর দেয়ানায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের মাঠে অনুষ্ঠিত রবিবার বিকাল ৪টায় খুলনা কৃষি বিশ^বিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন।
বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক ও খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন। সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান। স্বাগত বক্তৃতা করেন বিশ^^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা: খন্দকার মাজহারুল আনোয়ার (শাজাহান)।
উপস্থিত ছিলেন মহানগর ও জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী, ৫টি অনুষদের নবীন শিক্ষার্থী ও তাদের অভিভাবক, বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম, মো. জসীম উদ্দিন, সাজ্জাদুল ইসলাম, এনামুল কবির হীরা, ডাঃ সায়েফ, মোহাম্মদ আলী, ফোরকান আহম্মেদ রনি, সুলতান মাহমুদ, মোঃ হাসিবুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।