কুয়েটে মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন

0
96
????????????????????????????????????

খবর বিজ্ঞপ্তি
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এ যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০২৩ উদ্্যাপন করা হয়েছে। সকাল পৌনে ১১ টায় অডিটরিয়ামে আলোচনা সভা ও শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে শিশু চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া, সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ শাহজাহান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ সাহিদুল ইসলাম। আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন বিশ^বিদ্যালয়ের ‘বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর’ প্রফেসর ড. খুরশীদা বেগম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মোঃ আব্দুল মতিন এবং সঞ্চালনা করেন জনসংযোগ ও তথ্য শাখার সহকারী পরিচালক মনোজ কুমার মজুমদার। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ হেলাল-আন-নাহিয়ান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. শেখ মোঃ রবিউল ইসলাম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, সিএসই বিভাগের প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল, রোকেয়া হলের প্রভোস্ট (ভারপ্রাপ্ত) সুহেলী শায়লা আহমেদ, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী হুসাইন মোহাম্মদ এরশাদ, সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ মাহমুদুল হাসান, বাংলাদেশ ছাত্রলীগ কুয়েট শাখার সভাপতি রুদ্রনীল সিংহ, সাধারণ সম্পাদক এ কে এম নিবিড় রেজা, কর্মকর্তা সমিতির (আপগ্রেডেশন) সাধারণ সম্পাদক আহসান হাবিব ও কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ হাসিব সরদার।
সকাল ১০টায় ক্যাম্পাসস্থ মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘দুর্বার বাংলা’র পাদদেশে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় বিএনসিসি’র একটি চৌকস দল সশস্ত্র সালাম জানান। এরপরপরই জাতির সূর্য সন্তান শহীদদের প্রতি বিশ^বিদ্যালয়ের পক্ষে পুস্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর, ডীনবৃন্দ ও বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর। অতঃপর শিক্ষক সমিতি, পরিচালক (ছাত্র কল্যাণ), অফিসার্স এসোসিয়েশন, ফজলুল হক হল, লালন শাহ্্ হল, খানজাহান আলী হল, ড. এম. এ. রশীদ হল, রোকেয়া হল, অমর একুশে হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বাংলাদেশ ছাত্রলীগ, কর্মকর্তা সমিতি (আপগ্রেডেশন), কর্মচারী সমিতি, মাস্টাররোল কর্মচারী সমিতি ও খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
এছাড়া, দিবসটি উদ্্যাপন উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবন, ভাইস-চ্যান্সেলর মহোদয়ের বাসভবন এবং আবাসিক হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৯টায় গণসংগীত, বেলা সাড়ে ৩টায় কেন্দ্রীয় খেলার মাঠে শিক্ষক বনাম ছাত্র প্রীতি ফুটবল ম্যাচ এবং বাদ আসর কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া এবং সন্ধ্যায় অডিটরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।