কালীগঞ্জে এমপির নামে মিথ্যা সংবাদের প্রতিবাদে আ’লীগের সংবাদ সন্মেলন

0
361

ফিরোজ আহম্মেদ: ঝিনাইদহ-৪ কালীগঞ্জ আসনের সাংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজিম আনারের নামে একটি পত্রিকায় মিথ্যা বানোয়াট সংবাদের প্রতিবাদে সংবাদ সন্মেলন করা হয়েছে। রোববার (২৮ অক্টোবর) রাতে শহরের ভ’ষনস্কুল রোডস্থ উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্ষালয়ে স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে লিখিত বক্তব্য পাঠ করেন, আয়োজক পৌর আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক ও পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম আশরাফ।

লিখিত বক্তব্যে বলা হয়েছে, ঝিনাইদহ-৪ আসনের উন্নয়নের রুপকার জনপ্রিয় এম পি আনোয়ারুল আজিম আনারের নামে ৫ শত কোটি টাকার অবৈধ সম্পদের মালিক বলে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক রুপালী বাংলাদেশ নামে পত্রিকাতে গত ২৫ অক্টোবর একটি মনগড়া ভিত্তিহিন সংবাদ প্রচার করেছে। যে পত্রিকাটি তারা অদৌও কখনো কালীগঞ্জে দেখেন নাই বা কারো নজরেও আসেনি। কিন্তু ওই দিনে প্রকাশিত এমপি আনারের বিরুদ্ধে খবরের পত্রিকাটি নিয়ে সাবেক এমপি আব্দুল মান্নানের মদদপুষ্ট কুচক্রি মহলগন উপজেলা শহরসহ বিভিন্ন ইউনিয়নের হাটে বাজারে বিলি করেছে। এজন্য তাদের ধারনা ওই মহলটিই অর্থের বিনিময়ে রুপালী বাংলাদেশ পত্রিকাটিতে এমন বাজে সংবাদ পরিবেশন করিয়েছেন। তাই  তথ্য প্রমান ছাড়াই পত্রিকাটিতে এ ধরনের সংবাদ প্রচারে নেতৃবৃন্দ নিন্দা ও প্রতিবাদ জানান। লিখিত বক্তব্য আরো বলা হয়েছে, এমপি আনার একজন প্রতিষ্টিত ব্যাবসায়ী। তার পৈত্রিক সুত্রে ১৫/২০ কোটি টাকার সম্পদ রয়েছে বলে দৃশ্যমান আছে। কিন্তু ৫ শত কোটি টাকার সম্পদ আছে বলে এমন আজগুবি খবর তাদের কারো জানা নেই। তারা জানান, সংসদ সদস্যর ষ্টিকার লাগানো একটি সাদা পাজোরো গাড়ী ব্যাবহার করেন। কিন্তু ৪ টি ষ্টিকার লাগানো গাড়ী ব্যবহার বা শিক্ষা প্রতিষ্টানে নিয়োগ বানিজ্য করেছে এমন খবরটি একেবারেই ভিত্তিহীন।

সংবাদ সন্মেলনে উপস্থিত নেতৃবৃন্দরা আরো জানান, ২০১৪ সালে জাতীয় নির্বাচনে নৌকা প্রতিকে বিপুল ভোটে এমপি নির্বাচিত হন আনোয়ারুল আজিম আনার। এবং ২০০৯ সালে তিনি বাংলাদেশের সর্বোচ্চ ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি তার নিষ্টার সাথে দ্বায়িত্ব পালন করে চলেছেন। বিগত ৫ বছরে তিনি উন্নয়নের রেকর্ড সৃষ্টি করেছেন। তার জনপ্রিয়তায় ঈর্ষানিত হয়ে নিজ দলের মধ্যে ঘাপটি মেরে থাকা সাবেক এমপি আব্দুল মান্নানের ছত্রছায়ায় একটি কুচক্রি মহল এমপি আনারের নামে একের পর এক অপপ্রচার চালাচ্ছে। এমনকি তাকে হত্যার প্রচেষ্টাও এখনো অব্যাহত রেখেছে। নেতৃবৃন্দরা সংবাদ সন্মেলনের মাধ্যমে ওইসব কুচক্রী মহলকে সকল ষড়যন্ত্রের পথ পরিহার করার আহববান জানান। সেই সাথে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আরো বলেন, পত্রিকাটিতে সন্মানহানী মুলক এহেন আজগুবি খবর প্রকাশ ও তার সহযোগি কুচক্রি মহলের বিরুদ্ধে প্রয়োজনে আইনি ব্যাবস্থা নিতে বাধ্য হবেন বলে জানান।

সংবাদ সন্মেলনে আওয়ামলিীগের স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল, ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আনিচুর রহমান মিঠু মালিতা, সাবেক সভাপতি ইসরাইল হোসেন, ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন, মহিদুল ইসলাম মন্টু, রাজু আহম্মেদ রনি লস্কার ও নাছির চৌধুরী, যুবলীগের পৌর আহববায়ক শফিকুজ্জামান রাসেল ও সাখাওয়াৎ হোসেন ও আ’লীগ নেতা লিয়াকত হোসেন লিটন সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।