করোনা প্রতিরোধে পাইকগাছায় উপজেলা প্রশাসনের নেতৃত্বে তৎপর সেনাবাহিনী

0
324

শেখ নাদীর শাহ্ :


করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় পাইকগাছায় উপজেলা প্রশাসনের নেতৃত্বে সেনাবাহিনী জোর তৎপরতা শুরু করেছে। সরকারী নির্দেশনা বাস্তবায়নে তারা প্রতিদিন উপজেলার বিভিন্ন প্রান্তে ছুটে চলেছেন।

এসময় জনসচেতনতায় করোনা নিয়ে প্রচারনার পাশাপাশি নির্দেশনা ভঙ্গ করায় কখনো কখনো প্রশাসনকে কঠোর হতে দেখা যাচ্ছে। বিশেষ করে উপজেলার বানিজ্যিক কেন্দ্র কপিলমুনিতে সাপ্তাহিক হাট রবিবারে ব্যাপক জনসমাগম প্রতিরোধে ভূমিকাকে ইতিবাচক হিসেবে দেখছেন সচেতন এলাকাবাসী।

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জুলিয়া সুকায়নার নেতৃত্বে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আরাফাতুল আলমসহ সেনাবাহিনীর ক্যাপ্টেন ফাইজুল আলিফের যৌথ সমন্বয়ে নিয়মিত মনিটরিংয়ে মূলত কপিলমুনিকে গণজমায়েত মুক্ত করা গেছে।

নিয়মিত কর্মসূচীর অংশ হিসেবে উপজেলার প্রধান সড়কের বিভিন্নস্থানে চেকপোস্ট বসিয়ে মহামারি করোনা প্রতিরোধে সব ধরনের যানবাহন ও জনসাধারণের পেরোয়া চলাচলের উপর কঠোর নিষেধাজ্ঞা প্রদান ও তা বাস্তবায়ন করতে দেখা যাচ্ছে।

এসময় নির্বাহী কর্মকর্তা বিনা প্রয়োজনে জনসাধারণকে ঘরের বাইরে আসতে অনুরোধক্রমে নির্দেশ করেন। এসময় সেনা সদস্যদের জরুরী প্রয়োজনে বাজারে অবস্থানরত মাস্কবিহীনদের মধ্যে মাস্ক বিতরণ করতে দেখা যায়।
কর্মকর্তাসহ সেনাসদস্যরা করোনা প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রীর নিরলস পরিশ্রম ও করোনার বর্তমান পরিস্থিতি সম্পর্কে ধারণা দেন। এছাড়া কারো মধ্যে করোণা উপসর্গ পরিলক্ষিত হলে নির্দিষ্ট নম্বরে যোগাযোগ ও বহিরাগত বিশেষ করে প্রবাসী ও দেশের অভ্যন্তরে করোনা সংক্রমিত এলাকা থেকে এলাকা ফেরৎদের কোরেন্টাইন নিশ্চিত করার জন্য নির্দেশ দেন।

প্রতিদিন ভোর থেকে শুরু করে মধ্য রাত অবধি সেনাবাহিনীকে সাথে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার(ভূমি) উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ছুটে স্বাস্থ্য বার্তা ছড়িয়ে দিচ্ছেন। এছাড়া দুস্থ্য,অসহায় নিরন্ন শ্রমজীবিদের মধ্যে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন।

করোনামুক্ত নিরাপদ লাল সবুজের বাংলাদেশকে অক্ষুন্ন রাখতে এলাকাবাসী সেনাবাহিনীর সমন্বয়ে অভিযান ও বাজার মনিটরিং অব্যাহত রাখার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।