উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : মহানগরের মুক্তিযোদ্ধা সমাবেশে মেয়র

0
543

বিজ্ঞপ্তি : খুলনা বিভাগের সকল জেলা, উপজেলা ও মহানগরের মুক্তিযোদ্ধা সমাবেশ মঙ্গলবার (৬ নভেম্বর) বেলা ১১টায় নগরীর ইউনাইটেড ক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়। খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান সাবেক সচিব মোঃ রশিদুল আলম।
প্রধান অতিথির বক্তৃতায় তিনি মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য করে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আদর্শে উজ্জীবিত এবং আহবানে সাড়া দিয়ে আপনারা রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছিলেন। স্বাধীনতার সেই চেতনাকে সমুন্নত রাখতে জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও বাংলাদেশ আওয়ামী লীগকে বিজয়ী করার জন্য নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান।
সভাপতির বক্তৃতায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক মুক্তিযোদ্ধাদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে উল্লেখ করে বলেন, জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য করে বলেন, আপনাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীন সার্বভৌম বাংলাদেশ আজ বিশ্বের বুকে সমৃদ্ধ দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। উন্নয়নের এ ধারাবাহিকতা রক্ষায় এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার নিমিত্তে সকল মুক্তিযোদ্ধাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে বিজয়ী করতে তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কে এম ফরহাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা লে: কর্ণেল (অব:) কাজী সাজ্জাদ আলী জহির বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা মো: আলতাফ হোসেন মোল্লা ও বীর মুক্তিযোদ্ধা বিনয় কৃষ্ণ বালা। অন্যান্যের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ-খুলনা জেলা শাখার সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনসুর আহমেদ, সাধারণ সম্পাদক মীর মোস্তাক আহমেদ রবি এমপি, মুক্তিযোদ্ধা সংসদ-খুলনা জেলা ইউনিটের কমান্ডার সরদার মাহবুবার রহমান, নড়াইল জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার এস এ মতিন, বাগেরহাটের মো: মোজাফফর আহমেদ, কুস্টিয়া ইউনিটের ডেপুটি কমান্ডার হাজী রফিকুল আলম, মেহেরপুর ইউনিটের ডেপুটি কামন্ডার আলতাফ হোসেন, চুয়াডাঙ্গা জেলা ইউনিটের কমান্ডার আবু হোসেন, মাগুরা জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার এস এম আব্দুর রহমান, যশোর জেলা ইউনিটের কমান্ডার রাজেক আহমেদ, ঝিনাইদহ জেলা ইউনিটের কামান্ডার মকবুল হোসেন, কুষ্টিয়া আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মানিক ঘোষ প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন মুক্তিযোদ্ধা সংসদ-খুলনা মহানগর ইউনিট কমান্ডোর কমান্ডার অধ্যাপক মোঃ আলমগীর কবীর ও খুলনা মহানগর আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের সন্তান মোঃ মফিদুল ইসলাম টুটুল।