ইশা ছাত্র আন্দোলন খুলনা মহানগর, জেলা ও বিএল কলেজ কমিটি গঠন

0
920

নিজস্ব প্রতিবেদকঃ আজ ২০ ডিসেম্বর’১৯ শুক্রবার বিকেল ৩টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা ” মহানগর, জেল ও বিএল কলেজ সম্মেলন ২০২০” অনুষ্ঠিত হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা মহানগর সাধারণ সম্পাদক আব্দুস সালাম জায়েফ ও জেলা সাধারণ সম্পাদক মুহাঃ নাজমুস সাকিবের সঞ্চালনায় সভাপতিত্ব করেন নগর সভাপতি মুহাঃ সাইফুল ইসলাম।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর অধ্যক্ষ হাফেজ মাওঃ আব্দুল আউয়াল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম হাছিবুল ইসলাম।

সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্যে নগর সভাপতি মুহাম্মদ সাইফুল ইসলাম সকলকে সম্মেলনে আসার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, ‘আজ আমরা বিজয়ের ৪৮ বছর উদযাপন করছি। এজন্য আল্লাহর দরবারে শুকরিয়া জানাই। আমরা অত্যন্ত সৌভাগ্যবান জাতি, পৃথিবীর অনেক জাতিগোষ্ঠীই স্বাধীনতার স্বাদ পায়নি। কিন্তু আমাদের মনে রাখতে হবে স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা আরও কঠিন। তাই আসুন স্বাধীনতার প্রকৃত তাৎপর্য উপলব্ধি করে তা রক্ষায় সচেষ্ট হয়।’

প্রধান অতিথি অধ্যক্ষ আব্দুল আউয়াল তার বক্তব্যে বলেন, “মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রে উল্লেখ ছিল সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য এ সংগ্রাম। কিন্তু স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত যারাই ক্ষমতায় এসেছে কেউই তার দিকে লক্ষ্য রাখেনি। যার ফলে দেশের মানুষ এখন পর্যন্ত স্বাধীনতার প্রকৃত স্বাদ পায়নি। এখন পর্যন্ত আমাদের মাঝে কে স্বাধীনতার পক্ষে আর কে বিপক্ষে তা নিয়ে রীতিমতো লড়াই চলে। দেশের সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। তাই আজ আমাদের আরেকটি লড়াইয়ের প্রস্তুতি নিতে হবে যার মাধ্যমে স্বাধীনতার প্রকৃত উদ্দেশ্য বাস্তবায়িত হবে, এদেশের সার্বভৌমত্ব রক্ষা পাবে।’
প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি এম হাছিবুল ইসলাম বলেন, “আমরা যখন একদিকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের প্রস্তুতি নিচ্ছি, কিন্তু অন্যদিকে মানব উন্নয়নের সকল সূচকেই আমাদের অবস্থান একদম তলানিতে। না শিক্ষা, না স্বাস্থ্য, না জীবনের নিরাপত্তা! কোনোদিক থেকেই বাংলাদেশের অবস্থান এখন সভ্য দেশের কাতারে পড়ে না। এর থেকে উত্তরণে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনকেই দায়িত্ব নিতে হবে। এদেশের স্বাধীনতা- সার্বভৌমত্ব রক্ষায় ইশা ছাত্র আন্দোলনের প্রত্যেক মুবাল্লিগ- কর্মী- সদস্য কে অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।”
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী জেনারেল কেএম আব্দুজ্জাহের আরেফী, কলেজ বিষয়ক সম্পাদক এম হাসিব গোলদার, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব মুফতী আমানুল্লাহ, সহ সভাপতি শেখ হাসান ওবায়দুল করীম, সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন, সাবেক সেক্রেটারী মুফতী মাহবুবুর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওঃ ইমরান হোসাইন, ইশা ছাত্র আন্দোলন জেলা সভাপতি এসকে নাজমুল হাসান, বিএল কলেজ সভাপতি আব্দুল্লাহ আল নোমান।
সম্মেলনে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সহ প্রচার সম্পাদক আব্দুর রশীদ, সহ দপ্তর মুফতী আমানুল্লাহ, প্রশিক্ষণ ইসহাক ফরীদি, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক ইঞ্জিনিয়ার এজাজ মানসুর, মাওঃ শায়খুল ইসলাম বিন হাসান, ইসলামী শ্রমিক আন্দোলন খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি আবুল কালাম আজাদ, ইসলামী যুব আন্দোলন নগর সাংগঠনিক সম্পাদক এইচ এম জুনায়েদ মাহমুদ, ইশা ছাত্র আন্দোলনের কাজী আল আমিন, মোঃ মইনুদ্দিন, মোঃ আমানুল্লাহ, মোঃ মাহমুদুল হাসান, মোঃ ইসমাইল হোসেন, মোঃ এনামুল হাসান সাইদ, ইব্রাহীম ইসলাম আবীর, আব্দুল্লাহ আল মামুন, মেহেদী হাসান, আব্দুল্লাহ মামুন, ইয়ামিন মোল্লা, মোঃ আব্দুল্লাহ, শফিকুর রহমান, বনি আমিন, হাফেজ উসামা প্রমুখ নেতৃবৃন্দ।
সম্মেলনে কেন্দ্রীয় সভাপতি আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি ঘোষণা করেন। নতুন কমিটির খুলনা মহানগর সভাপতি হিসেবে এইচ এম খালিদ সাইফুল্লাহ, সহ সভাপতি আব্দুস সালাম জায়েফ, সাধারণ সম্পাদক মোঃ মমইনুদ্দিন। জেলা কমিটির সভাপতি হিসাবে মোঃ নাজমুস সাকিব, সহ সভাপতি কেএম মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক এইচ এম ইনামুল হাসান সাইদ। বিএল কলেজ কমিটির সভাপতি হিসেবে কাজী আল আমিন, সহ সভাপতি মোঃ ইসমাঈল হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে মোঃ আব্দুল্লাহ আল মামুনের নাম ঘোষণা করা হয় এবং নতুন কমিটির শপথ বাক্য পাঠ করান সম্মেলনের প্রধান অতিথি অধ্যক্ষ আব্দুল আউয়াল সাহেব।