আমাদের মূল লক্ষ্য নগরবাসীকে পরিপূর্ণ নাগরিক সেবা প্রদান করা : সিটি মেয়র

0
372

খবর বিজ্ঞপ্তি:
খুলনা সিটি কর্পোরেশনের ৭ম সাধারণ সভা বুধবার সকালে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে কেসিসি’র ২৬নং ওয়ার্ড কাউন্সিলর মো: গোলাম মাওলা শানু’র পিতা- বিশ্বাস খলিলুর রহমান, বিশিষ্ট কবি বিষ্ণুপদ সিংহ ও খুলনা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা চর্চা বিভাগের সাবেক উপ-পরিচালক বিশিষ্ট ক্রীড়া সংগঠক মো: আফজালুর রহমান-এর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।
এছাড়া সভায় ডেঙ্গু প্রতিরোধকল্পে কেসিসি’র মশক নিধন কার্যক্রম অব্যাহত রাখা, পরিচ্ছন্নতা কাযৃক্রম জোরদার করা, শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন নিশ্চিতকরণে সচেতনতা বৃদ্ধি করা, মহানগরী এলাকায় চলাচলকারী মাহেন্দ্র, অতুল, রেন্ট-এ-কার পার্কিং স্পট নির্ধারণ ও পার্কিং ফি আদায়ের লক্ষে ফি ধার্য্য করা, কেসিসি’র সকল কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সজাগ দৃষ্টি রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মশত বার্ষিকী যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
সভায় সিটি মেয়র বলেন, আমাদের মূল লক্ষ্য নগরবাসীকে পরিপূর্ণ নাগরিক সেবা প্রদান করা। বর্ষা মৌসুমে জলাবদ্ধতা জন ও যান চলাচলে দুর্ভোগ সৃষ্টির পাশাপাশি সংশ্লিষ্ট সড়কসমূহ ক্ষতিগ্রস্থ হচ্ছে। জলাবদ্ধতা সৃষ্টির যে সকল কারণ চিহ্নিত করা হয়েছে তার মধ্যে অন্যতম মহানগরীর অভ্যন্তরীণ ও পার্শ্ববর্তী নদী ও খালসমূহ অবৈধভাবে দখল হয়ে যাওয়া। নদী ও খালসমূহ দখল মুক্ত করতে আগামী সেপ্টেম্বর থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে। উচ্ছেদ অভিযান সফল করতে তিনি সরকারি সংস্থাসমূহ ও সংশ্লিষ্ট কাউন্সিলরদের সার্বিক সহযোগিতা প্রদানের আহবান জানান।
কেসিসি’র প্যানেল মেয়র মো: আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু সহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা ও বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।