অচিরেই শ্রমিকদের মজুরী কমিশন বাস্তবায়ন হচ্ছে : মন্নুজান সুফিয়ান

0
1395

খবর বিজ্ঞপ্তি : খুলনা-৩ আসেনর আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী বেগম মন্নুজান সুফিয়ান এমপি বলেছেন শিল্পাঞ্চলের প্রায় অর্ধলক্ষ শ্রমিকের প্রাণের দাবী মজুরী কমিশন। অচিরেই মজুরী কমিশনের গেজেট ঘোষনা করা হবে। শ্রমিকদের মজুরী কমিশনের দাবী পুরন করতে বিজেএমসি থেকে বস্ত্র ও পাট মন্ত্রনালয়ে চিঠি পাঠানো হয়েছে। শ্রমিক ভাই বোনেদের জন্য সুখবর তাদের আর মজুরী কমিশনরে জন্য রাস্তায় নামতে হবেনা।
খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানায় গনসংযোগ শেষে সাংবাদিকেদর এ কথা বলেন তিনি। সকালে গনসংযোগ শুরু হয় কেসিসির ১নং ওয়ার্ডে। দিনভর সেখানে স্থানীয় আ’লীগ ও সহযোগী অঙ্গ সংগঠের নেতা কর্মীদের সাথে মানুষের দ্বারে, দ্বারে নৌকা প্রতীকের ভোট প্রার্থনা করেন তিনি।
এ সময় তিনি ভোটারদের উদ্যোশে বলেন কারো মিথ্যা প্রতিশ্রুতিতে গা ভাষাবেন না। এক মাত্র আ’লীগ সরকার শ্রমিকদের উন্নয়নের কাজ করছে। ৪ দলীয় জোট সরকারের সময় শ্রমিকদের ২৬ থেকে ৩০ সপ্তাহ মজুরী বকেয়া ছিল। শ্রমিকরা মজুরীর জন্য আন্দোলন করেছে। মজুরীর জন্য শ্রমিকরা অন্দালন করতে গেলে গুলি করে মেরে ফেলা হয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে শ্রমিকদের সকল বকেয়া পরিশোধ করেছে। শ্রমিকদরে আবাসন দুর করার জন্য খালিশপুর জুট মিলের দুটি কলোনী ছেড়ে দেয়া হয়েছে। এখন শ্রমিকরা কলোনীতে বসবাস করছে। সামনে শ্রমিক ভাই বোনদের সুদিন আসছে। আপনাদেরকে নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নানা প্রকল্প গ্রহন করেছে। ৩০ ডিসেম্বর সে সুদিনের প্রথম ধাপ পার করুন। উন্নয়ন আপনাদের দোড় গোড়ায় পৌছবে।
গনসংযোগকালে উপস্থিত ছিলেন আ’লীগ নেতা মনিরুজ্জামান খান খোকান, ১নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মাকসুদুল আলম খাজা, সাধারণ সম্পাদক শেখ জাফর আহমেদ, ওয়ার্ড কাউন্সিলর আঃ রাজ্জাক, ছাত্রলীগ নেতা রাকিব মোড়লসহ ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।
এদিকে মজুরী কমিশন বাস্তবায়নের জন্য পাটকল শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতি প্লাটিনাম জুট মিলের সিবিএর সভাপতি সরদার মোতাহার উদ্দিন বিকাল ৫টায় প্লাটিনাম জুট মিল গেটে শ্রমিক সভা করেছেন। সভায় বিজেএমসির চেয়ারম্যান (চলতি দায়িত্ব) মোঃ সাহেদ সবুর স্বাক্ষরিত মজুরী কমিশন বাস্তবায়নের একটি চিঠি পাট মন্ত্রনালয়ের সচিবের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান। আর মজুরী কমিশন বাস্তবায়নে বেগম মন্নুজান সুফিয়ানের অক্লান্ত শ্রম রয়েছে বলে তিনি সভায় উল্লেখ করেন।