তালায় ছাগলে ধান খাওয়াকে কেন্দ্র করে কুপিয়ে জখম

0
591

মোঃ রোকনুজ্জামান টিপু তালা ::

সাতক্ষীরা তালায় পূর্বশত্রতার জেরে ছাগলে ধান খাওয়াকে কেন্দ্র করে কুপিয়ে জখমের ঘটনা ঘঠেছে।ঘটনাটি বৃহস্পতিবার (২৩এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলার মাগুরা ইউনিয়নের মাদরা খোবরাখালি গ্রামে ঘটে। আহতরা হলেন, পারুল বাছাড়(৭৫) ও ঝর্ণা বাছাড়(৩৫)। বৃষ্টির কারনে গ্রাম্য ডাক্তারের কাছ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে তারাবাড়িতে অবস্থান করছেন বলে জানাগেছে।

জানাযায়, উপজেলার মাগুরা ইউনিয়নের খোবরাখালি গ্রামের সনাতন বাছাড়ের সাথে প্রতিবেশি মৃত হোসেন গাজীর ছেলে আলমগীর গাজী প্রায় ঝগড়া বিবাদ লেগে থাকতো।এনিয়ে স্থানীয় ভাবে অনেক বার বসাবসিও হয়েছে বলে জানাগেছে। এরই জের ধরে বৃহস্পতিবার বিকালে সনাতন বাছাড়ের স্ত্রী ক্ষেতের আইল দিয়ে ছাগল নিয়ে আসার সময় ছাগলে আরমগীরের জমির ধান খায়। এ নিয়ে দু’জনে কথা-কাটাকাটি হয়।

পরে আলমগীর তার দুই ভাগ্নে আফজাল ও রাসেল কে সাথে নিয়ে দেশীয় অস্ত্র গাছ কাটা দা নিয়ে সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে সনাতন বাছাড়ের বাড়িতে হামলা করে। সনাতনে মা পারুল বাছাড় এগিয়ে এলে তাকে গাছ কাটা দা দিয়ে কুপিয়ে জখম করে।এসময় সনতন বাছাড়ের স্ত্রী কেও বেধড়ক পিটিয়ে আহত করে চলে যায়।পরে স্থানীয় এলাকাবসী এসে গুরত্বর জখম পারুল বেগম ও তার বৌমাকে উদ্ধার করে মাদরা বাজারে গ্রাম্য ডাক্তারে কাছে নিয়ে যায়।প্রাথমিক চিকিৎসা শেয়ে উন্নত চিকিৎসার জন্য তালা হাসপাতালে যেতে বলেন।কিন্তু বৃষ্টির কারনে রাতে বাড়িতে অবস্থান করেন বলে জানান সনাতনের পরিবার।

এবিষযে স্থানীয় উপজেলা ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক হিরণময় মন্ডল এ প্রতিনিধিকে বলেন,আলমগীর গাজী সন্ত্রসী প্রকৃতির লোক । খোবরাখালি গ্রামে সকলকে কারনে অকারনে মারধর করে। আমি নিজে অনেকবার শালিশ মিমাংসা করেছি।কালকের ঘটনাটি অত্যান্ত দঃখ জনক। সনাতন বাছাড় অত্যন্ত অসহায় ।এমত আবস্থায় তার মা ও স্ত্রীকে চিকিৎসা করানো সমার্থও নেই। আমি নিজে প্রাথমিক চিকিৎসার টাকা দিয়েছি।সনাতান বাছাড় যাতে সুষ্ঠ বিচার পায় সে জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

এ বিষয়ে তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে এপ্রতিনিধিকে বলেন,শুক্রবার দুপুরে দু’পক্ষের অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।