৭ দিনের মধ্যে পুর্নাঙ্গ থানা ও ১০ দিনের মধ্যে ওয়ার্ড ইউনিয়ন কমিটি গঠনের নির্দেশ-মহানগর বিএনপির

0
111

খবর বিজ্ঞপ্তি:
খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, জালিম সরকার গত ১৫ বছর ধরে বিরোধী নেতাকর্মীদের গুম-খুন করে ক্ষমতায় টিকে আছে। শত জুলুম-নির্যাতনের মধ্যেও জনগণ বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর পতন ঘটাতে ও ভয়াবহ দুঃশাসন থেকে মুক্তি পেতে রাস্তায় নামতে শুরু করেছে। জনগণের বিজয় হবেই। এবার আর তাদের শেষরক্ষা হবে না উল্লেখ করে তিনি ফ্যাসিস্ট আওয়ামী সরকার বিরোধী দল ও মতের মানুষদের গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করছে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করছে। গণতন্ত্র নিরুদ্দেশ বলেই দেশে মানবতা ও সভ্যতার চিহ্নও ক্রমাগতভাবে মুছে যা”েছ। সরকারি মদদে আইন প্রয়োগকারী সংস্থাগুলো এখন বিরোধী দল দমনে লাগামহীন হয়ে পড়েছে। মঙ্গলবার (৮ আগস্ট) বিকাল ৫টায় বিএনপি কার্যালয়ে মহানগর বিএনপির নির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, শত জুলুম-নির্যাতনের মধ্যেও জনগণ বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর পতন ঘটাতে ও ভয়াবহ দুঃশাসন থেকে মুক্তি পেতে রাস্তায় নামতে শুরু করেছে। বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করে সাইবার নিরাপত্তা আইন করার বিষয়ে সরকারের সিদ্ধান্তের সমালোচনা করে তিনি বলেন, এটা লোক দেখানো। নামকাওয়াস্তে সংশোধনী। দু-একটা ক্ষেত্রে শাস্তির পরিমাণ কমানো হয়েছে। নির্বাচন নিয়ন্ত্রণে রাখার জন্যই এ রকম আইনি কাঠামো কর্তৃত্ববাদী সরকারের অতিপ্রয়োজন। কর্তৃত্ববাদী সরকার নিয়ন্ত্রিত নির্বাচনের স্বার্থে সে আইনে বড় কোনো পরিবর্তন করতে পারে না এবং করেনি। সভা থেকে ১৫ আগস্টের মধ্যে মহানগরীর ৫থানার পুর্নাঙ্গ আহবায়ক কমিটি গঠনের এবং ১৮ আগস্টের মধ্যে থানা বিএনপির তত্ত্বাবধায়নে পুর্নাঙ্গ ওয়ার্ড, ইউনিয়ন ও ইউনিট কমিটি গঠনে সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করা হয়। সভা থেকে ঢাকার একটি দৈনিকে খুলনা বিএনপি নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশে গভীর উদ্বেগ ও নিন্দা জানানো হয় এবং সংশ্লিষ্ট প্রতিবেদককে আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানানো হয়। সভা থেকে পত্র-পত্রিকায়, সামাজিক মাধ্যমে গতিশিল মহানগর বিএনপির কমিটি, কমিটির কোন নেতার বিরুদ্ধে ব্যক্তিগত সম্মানহানীকর বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকার আহবান জানানো হয়। দলীয় শৃঙ্খলা রক্ষায় নেতাকর্মীদের সর্তক থাকার আহবান জানিয়ে পত্র পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা, বিভ্রান্তিকর তথ্য উপস্থপন করলে কোন ধরণের নোটিশ ছাড়াই শাস্তিমুলক সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গৃহিত হয়।
সভা থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বেয়াই, দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শ্বশুর ও তার স্ত্রী জুবাইদা রহমানের বাবা রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিলে রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এছাড়াও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনাসহ জিয়া পরিবারের জন্য দোয়া করা হয়।
মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, তারিকুল ইসলাম জহীর, স. ম. আব্দুর রহমান, সৈয়দা রেহেনা ঈসা, অ্যাড. নুরুল হাসান রুবা, কাজী মাহমুদ আলী, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, কে এম হুমায়ন কবির. হাফিজুর রহমান মনি, শেখ জাহিদুল ইসলাম, আবু মো. মুরশিদ কামাল, কাজী মিজানুর রহমান, মোল্লা ফরিদ আহমেদ, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, শেখ ইমাম হোসেন, হাবিবুর রহমান বিশ্বাস, আবু সাইদ হাওলাদার আব্বাস, ফকরুল আলম, আব্দুর রাজ্জাক, বেগ তানভিরুল আজম, শাহিনুল ইসলাম পাখি, রুবায়েত হোসেন বাবু, আরিফ ইমতিয়াজ খান তুহিন, অ্যাড. মাসুম রশিদ , বিপ্লবুর রহমান কুদ্দুস, অ্যাড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, একরামুল কবির মিল্টন, জহর মীর, নাজির উদ্দিন নান্নু , আহসান উল্লাহ বুলবুল, অ্যাড. মোহাম্মাদ আলী বাবু, গাজী আফসার উদ্দিন, আনসার আলী, নাসির খান, আব্দুস সালাম, আলমগীর হোসেন, কাজী শাহ নেওয়াজ নিরু, আব্দুর রহমান ডিনো, নাজমুল হুদা চৌধুরী সাগর, ফারুক হোসেন হিলটন, তারিকুল ইসলাম, খন্দকার হাসিনুল ইসলাম নিক, মো. জাহিদুল হোসেন জাহিদ, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, ফারুক হোসেন, মুজিবর রহমান, আজিজা খানম এলিজা, মাসুদ খান বাদল, সরদার শফিকুল আমিন লাভলু ,এমদাদ হোসেন, মো. আব্দুল ওহাব, লিটন খান, আসাদুজ্জামান আসাদ, সিরাজুল ইসলাম লিটন, কাজী কামরুল ইসলাম বাবু, সরোয়ার হোসেন, মো. শহীদ খান, যুবদলের নেহিবুল হাসান নেইম, আঞ্চলিক শ্রমিকদলের আবু দাউদ দ্বীন মোহাম্মাদ, আলমগীর তালুকদার, ছাত্রদলের ইসতিয়াক আহমেদ ইস্তি, মো. তাজিম বিশ্বাস, তাঁতীদলের আবু সাঈদ শেখ, মহিলা দলে এ্যাড. কানিজ ফাতেমা আমিন প্রমূখ।