৩৯তম বিসিএসের পরীক্ষা বাতিল চেয়ে রিট

0
335

স্বাস্থ্য ক্যাডার নিয়োগে ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল বাতিল এবং মৌখিক পরীক্ষা স্থগিত চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। রিটে এমসিকিউ পরীক্ষার প্রশ্নপত্রে সাতটি এবং উত্তরেও ভুল ছিল বলে দাবি করা হয়েছে।
বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পরীক্ষায় অংশগ্রহণকারী ২২ জনের পক্ষে রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ।
তিনি জানান, আগামী রোববার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটের শুনানি হতে পারে।

ইউনুস আলী বলেন, ৩৯তম বিসিএসের এমসিকিউ পরীক্ষার প্রশ্নপত্রে সাতটি ভুল ছিল। এমনকি উত্তরও ভুল চিহ্নিত করা হয়েছে। এ জন্য পরীক্ষাটি বাতিলের জন্য রিট করা হয়েছে। রিটে স্বাস্থ্য সচিব, সরকারি কর্মকমিশন (পিএসসি), পিএসসির কন্ট্রোলারকে (ক্যাডার) বিবাদী করা হয়েছে।
চলতি বছরের ৮ এপ্রিল স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে চার হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ৩ আগস্ট ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ওই পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার ৭৫২ জনকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য এরই মধ্যে সময়সূচিও পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

মৌখিক পরীক্ষা প্রতি কার্যদিবসে সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির প্রধান কার্যালয়ে হবে, যা আগামী ১০ অক্টোবর শুরু হয়ে ২৬ অক্টোবর পর্যন্ত চলবে।