সাতক্ষীরার-৩ আসনে জামায়াত, একটিতে বিএনপি জোটগত ভাবে লড়বে

0
556

সেলিম হায়দার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার তিনটি আসনে ২৩ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামী এবং একটিতে বিএনপি জোটগত ভাবে চারটি আসনে লড়বে। জামায়াতের একাধিক সূত্রে জানা গেছে, তারা সাতক্ষীরা জেলা থেকে ৩টি আসনে জোটগত ভাবে নির্বাচন করবে। বিএনপির সঙ্গে আলোচনা করে জামায়াত আসন তিনটি নিশ্চিত করেছে।

এরমধ্যে সাতক্ষীরা-১ (তালা ও কলারোয়া) আসনে সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব ২৩ দলীয় জোটের পক্ষে ধানের শীষ নিয়ে নির্বাচন করবেন বলে দলীয় সূত্র জানায়। সোমবার (২৬ নভেম্বর) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয় থেকে মনোনয়নের চিঠি গ্রহণ করেছেন তিনি। অন্যদিকে সাতক্ষীরা-২ (সদর) আসনে সাবেক সাতক্ষীরা জেলা জামায়াতের আমির কেন্দ্রীয় নেতা মুহাদ্দিস আব্দুল খালেক, সাতক্ষীরা-৩ আসনে জামায়াতের বর্তমান জেলা আমির রবিউল বাশার ও সাতক্ষীরা-৪ (শ্যামনগর) আসনে সাবেক এমপি গাজী নজরুল ইসলাম নির্বাচন করবেন।

সাতক্ষীরা জেলা জামায়াতের প্রচার সম্পাদক আজিজুর রহমান জানান, সাতক্ষীরার সব আসনে জামায়াতের জনপ্রিয়তা অনেক বেশি। বিগত নির্বাচনগুলোতে তারা জনগণের বিপুল সমর্থন পেয়েছে। তাই আগামী নির্বাচনেও তারা জনগণের বিপুল সমর্থন পাবে। ২০০১ সালের নির্বাচনে সাতক্ষীরা জেলার তিনটি আসনে জামায়াত প্রার্থীরা বিজয়ী হন। অবশ্য ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে জামায়াত কোনও আসনে জিততে পারেনি।

মনোনয়ন বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন হাবিবুল ইসলাম হাবিব। এছাড়া নির্বাচনী এলাকার সর্বস্তরের জনসাধারণের প্রতি ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সবার সহযোগিতায় আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষকে বিজয়ী করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন তরান্বিত করতে হবে। হাবিবুল ইসলাম হাবিব তিনি ১৯৯৬-এর ষষ্ঠ এবং ২০০১-এর অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার নাজমুল কবির জানান, জেলায় চারটি আসনে এবার মোট ভোটার সংখ্যা ১৫ লাখ ৫৯ হাজার ৮৯৯ জন। এর মধ্যে নতুন ভোটার হয়েছেন ১ লাখ ৭৩ হাজার ১৫৪ জন।