সাংবাদিকদের নিতীর মধ্যে আসতে হবে-প্রেসকাউন্সিল চেয়ারম্যান

0
181
?????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????

টুঙ্গিপাড়া প্রতিনিধি:
সাংবাকিদের এক প্রশ্নের জবাবে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, সাংবাদিকদের জন্য একটা নিতীমালা আমরা তৈরি করেছি। সেটা এখন আলোচনার পর্যায় রয়েছে। তাই নিতীমালা বাস্তবায়ন করতে সাংবাদিকদের নিতীর মধ্যে আসতে হবে।
অপর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরি বলেন, মিডিয়ার জগতে একটা শৃঙ্খলা প্রয়োজন আছে। ১৯৭২ সালে বঙ্গবন্ধু একটি সাংবাদিক সম্মেলনে বলেছিলেন “গনতন্ত্রের একটা নিতী আছে তাই সাংবাদিকদেরও একটি নিতী থাকতে হবে”। তাই বাংলাদেশ প্রেসকাউন্সিল সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, কারা সাংবাদিক হতে পারবেন, সাংবাদিক হলে কি কি সুযোগ রাষ্ট্রীয় ভাবে পেতে পারেন এবং তাদের দ্বায়িত্ব কি? সে নিয়ে একটি নিতীমালা প্রনয়ন করার চেষ্টা হচ্ছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তারা এসব কথা বলেন। পরে প্রেসকাউন্সিলের সদস্যদের সাথে নিয়ে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের আতœার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করেন।
এসময় বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহালম, সদস্য আব্দুল আজিজ, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, ইউএনও নাকিব হাসান তরফদার, ওসি এএফএম নাসিম সহ প্রমূখ উপস্থিত ছিলেন।