সংলাপে বসতে বাধ্য হবে সরকার- মওদুদ

0
345

 খুলনা টাইমস ডেস্কঃক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বিএনপির সাথে সংলাপে বসতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী তরুণ দল আয়োজনে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিনা শর্তে সংলাপ হতে পারে- এমন কথা শোনা যাচ্ছে মন্তব্য করে মওদুদ আহমদ বলেন,  ফোনে সংলাপ হতে পারে। অনানুষ্ঠানিক সংলাপ হতে পারে। আবার শোনা যাচ্ছে, বিএনপির সাথে কোন সংলাপই হবে না। তবে সরকারের পক্ষ থেকে যাই বলা হোক না কেন, আর মাত্র ২-৩ মাস সময় আছে। এমন পরিস্থিতি সৃষ্টি হবে যে,  বিএনপির সাথে সংলাপে বসতে বাধ্য হবে সরকার।

বিএনপি জাতীয় ঐক্য মঞ্চ তৈরী করার চেষ্টা করছে জানিয়ে তিনি বলেন,  জাতীয় ঐক্য মঞ্চ তৈরীর লক্ষ্যে সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা চলছে। আমরা ঐক্যবদ্ধ হয়ে বর্তমান সরকারকে উৎখাত করবো। তা না হলে আগামী প্রজন্ম আমাদের ক্ষমা করবে না।

আয়োজক  সংগঠনের সভাপতি ডা. মো. আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, আব্দুস সালাম, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্য রাখেন।