শ্রম প্রতিমন্ত্রীর সাথে পাটকল শ্রমিক নেতাদের মতবিনিময়

0
324

তথ্য বিবরণী: শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে পাটকল শ্রমিকদের অনশন ধর্মঘট নীতিগতভাবে স্থগিতের ব্যাপারে একমত হয়েছেন পাটকল সিবিএ ও ননসিবিএ নেতৃবৃন্দ। শুক্রবার রাতে খুলনার বিভাগীয় শ্রম অধিদপ্তরের সম্মেলনকক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সাথে শ্রমিক নেতাদের মতবিনিময়ে এই সিদ্ধান্ত হয়।
মতবিনিময় সভায় শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান শ্রমিক নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এই পাটকল এবং শ্রমিকদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় খুলনার বন্ধ হওয়া পাটকলগুলো চালু হয়েছে। এ সরকারের আমলে মজুরী কমিশন ২০১৫ পাশ হয়েছে এবং এ সরকারই তা বাস্তবায়ন করবে। প্রতিমন্ত্রী শ্রমিক নেতাদের বলেন, দাবি-দাওয়া পূরণ করতে একটি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ প্রেক্ষাপট তৈরি করা দরকার। এজন্য শ্রমিকদের চলমান অনশন ধর্মঘট প্রত্যাহার করার জন্য তিনি শ্রমিকদের প্রতি আহ্বান জানান।
প্রতিমন্ত্রী আরও বলেন, তিনি নিজেই একজন শ্রমিক নেত্রী। তাই শ্রমিকদের স্বার্থে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ব্যক্তিগতভাবে আলোচনা করবেন। এছাড়া জাতীয় মজুরী কমিশন ২০১৫ বাস্তবায়নে বস্ত্র ও পাট মন্ত্রণালয় আগামী ১৫ ডিসেম্বর সকাল ১১টায় আন্তঃমন্ত্রণালয় সভা এবং বিকেল তিনটায় বাংলাদেশ পাটকল কর্পোরেশন (বিজেএমসি)’র সভাকক্ষে শ্রমিক নেতাদের সাথে সভা অনুষ্ঠিত হবে।
এসময় খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, শ্রম অধিদপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, খালিশপুর শিল্পাঞ্চলের পুলিশ সুপার মোঃ কাউসার শিকদার, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, মহানগর আওয়ামী লীগের সাংগঠকি সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম, খুলনার পাটকলগুলো সিবিএ ও ননসিবিএ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।