শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

0
381

তথ্যবিবরণী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আজ সকালে খুলনা শিশু একাডেমী চত্ত্বরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ১৫ আগস্ট ১৯৭৫ সাল বাঙালি জাতির ইসিহাসে এক কলঙ্কজনক অধ্যায়। দেশের স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসবভনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে দুষ্কৃতকারীরা হত্যা করে। ঘাতকরা তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকেও রেহাই দেয়নি। এঘটনা কেবল বাঙালি জাতির ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসে বিরল। বঙ্গবন্ধু শিশুদের ভালবাসতেন। তিনি আরও বলেন, শিশুদের হাতেই ন্যস্ত হবে আগামী দিনের নেতৃত্ব। তারাই ভবিষ্যতে সমাজ, দেশ ও বিশ্ব পরিচালনা করবে। এ জন্য তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে স্বাগত জানান জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম। এসময় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মোঃ ফারুক হোসেনসহ অভিভাবক ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। খুলনা জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী জেলা শাখা যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। পরে প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।