নিরাপদ দুধ, ডিম ও মাংস উৎপাদন করে যাচ্ছে প্রাণিসম্পদ বিভাগ: মৎস মন্ত্রী

0
536

তথ্যবিবরণী : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, নিরাপদ দুধ, ডিম ও মাংস উৎপাদনে প্রাণিসম্পদ বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। দেশ মাছ ও মাংসে স্বয়ংসম্পূর্ণ। প্রাণিসম্পদের উন্নয়নে প্রায় চার হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামন ১৯৭৪ সালে গবাদি পশুর কৃত্রিম প্রজনন শুরু করেন।
তিনি বুধবার (৩১ অক্টোবর) সকালে খুলনার বয়রাস্থ বিভাগীয় প্রাণিসম্পদ কমপ্লেক্স এর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রাণিসম্পদ বিভাগে লাখ লাখ যুব ও যুব মহিলাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। এ সরকারের আমলে প্রাণিসম্পদসহ সকল সেক্টরে ব্যাপকভাবে উন্নয়ন হয়েছে। এবারে দেশীয় পশু দিয়ে কুরবানি করেও প্রায় ১০ লাখ পশু উদ্বৃত্ত ছিলো যা প্রাণিসম্পদের একটি অন্যতম সাফল্য।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন। এসময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার, অতিরিক্ত ডিআইজি মোঃ হাবিবুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ এবং বিভাগীয় উপপরিচাল কল্যাণ কুমার ফৌজদারসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।