শিক্ষা প্রতিষ্ঠান হলো আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ তৈরীর অন্যতম কারখানা :শেখ হারুন

0
333

খবর বিজ্ঞপ্তি:
খুলনা জেলা আওয়ামীলীগের সভাপতি,জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক বিরোধী হুইপ আলহাজ্ব শেখ হারুনুর রশিদ বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। মনে রাখতে হবে শিক্ষা প্রতিষ্ঠান আমাদের আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ তৈরীর অন্যতম কারখানা। সুতরাং সেই কারখানা ভালো হলে আমাদের সন্তানদের ভবিষ্যৎ ভালো হবে। এই ক্ষেত্রে শুধু অবকাঠামো নয়, শিক্ষা প্রতিষ্ঠানের সকল ক্ষেত্রে উন্নয়ন করতে হবে। এজন্য বিদ্যালয় পরিচালনা পরিষদ, অভিভাবক ও শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি আরও বলেন, শুধু রাজনীতিতে নয়, ব্যক্তি জীবন থেকে শুরু করে সকল প্রতিষ্ঠানে গণতন্ত্রের চর্চা থাকা একান্তÍ প্রয়োজন। গণতন্ত্রের চর্চা থাকলে দায়িত্বশীলদের কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহীতা থাকে। তাহলে মানুষ তৈরীর করিগর শিক্ষকদের স্বচ্ছতা এবং আন্তরিকতায় শিক্ষার গুনগত মান বৃদ্ধিসহ কাঙ্খীত লক্ষ্যে পৌছানো সম্ভব হবে। তিনি সোমবার দুপুরে বটিয়াঘাটার গাওঘরা মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদ ও শিক্ষকদের সাথে মতবিনিময়কালে এসকল কথা বলেন।
খুলনা জেলা পরিষদ কার্যালয়ে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সিনি: সাংগঠনিক সম্পাদক, জেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান জামাল, সুরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ আব্দুল হাদী সরদার, সাবেক সভাপতি, সাংবাদিক এসএম ফরিদ রানা, প্রধান শিক্ষক মোঃ সাহেব আলী শেখ, বিদ্যুৎসাহী সদস্য বিএম আব্দুল হাই, শিক্ষক মোঃ আব্দুর রাজ্জাক, রুনু গোলদার, সোমা বিশ্বাস, মোঃ মোজাফ্ফার হোসেন, মোঃ এ সোবাহান, মোঃ শেখ অহিদুজ্জামান, মৃত্যুঞ্জয় মন্ডল, দেবদাস রায়, রঞ্জিতা রায়, কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে মোঃ শাহ আলম, নুরুল ইসলাম ও মোঃ তৌহিদুল ইসলাম, যুবলীগনেতা আলমগীর হালদার, তালিউর রহমান সানি, ছাত্রলীগনেতা তানভীর রহমান আকাশ ও শেখ আল-আমিন। মতবিনিময় পূর্বে জেলা পরিষদ চেয়ারম্যান পবিত্র হজ্বব্রত পালন শেষে সুস্থ্যভাবে দেশে ফিরে নিজ এলাকায় আসায় তাকে বিদ্যালয়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।