শারীরিক প্রতিবন্ধীকে নতুন ভ্যান উপহার কেএমপি কমিশনারের

0
195

ফুলবাড়ীগেট প্রতিনিধি:
কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম সোমবার বেলা দেড়টায় সদর দপ্তরস্থ কার্যালয়ে শারীরিক প্রতিবন্ধী মোঃ রাসেল শেখ’কে ১ টি নতুন ব্যাটারি চালিত ভ্যান উপহার দিয়েছেন। এর আগে ভ্যান বিতরন অনুষ্ঠানে কেএমপি’র মানবিক পুলিশ কমিশনার তার বক্তব্যে বলেন, “খুলনা মেট্রেপলিটন পুলিশ খুলনা মহানগরের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ বিশেষ করে সন্ত্রাস, জঙ্গিবাদ দমন, জুয়া ও দেহ ব্যবসাসহ বিভিন্ন ধরণের ফৌজদারী অপরাধ নিয়ন্ত্রণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। পাশাপাশি বাংলাদেশ পুলিশ মানবিক কাজ করে যাচ্ছে বিশেষ করে করোনাকালে মানবিক কাজে আমরা পিছপা হয়নি।
গত ১১ই আগস্ট খানজাহান আলী থানার শিরোমনি এলাকার রাসেল নামে এক ব্যক্তির ভ্যান গাড়ি হারিয়ে যায়। তার বৃদ্ধ বাবা-মা এবং ২ জন বোন রয়েছে। সে ৩ বছর যাবৎ ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করত। সে একটি এনজিও থেকে উচ্চ সুদে ঋণ নিয়ে একটা ভ্যান গাড়ি ক্রয় করে। ঐদিন রাত ৩টা থেকে ৪টায় মধ্যে চুরি হয়ে যায়। সে তার পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি হিসেবে ভ্যান চুরি হওয়াতে মানবেতর জীবনযাপন করে আসছিল। ভ্যানটি চুরি হওয়ায় রাসেলের পরিবারে দুর্ভোগ নেমে আসে। সে খানজাহান আলী থানা পুলিশকে জানালে থানা অফিসার ইনচার্জ চুরি মামলা রুজু করে ঘটনার সাথে জড়িত ১ জনকে আটক করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে।
পরবর্তীতে উক্ত বিষয়টি থানা অফিসার ইনচার্জ পুলিশ কমিশনারকে অবগত করলে অফিসার ইনচার্জ খানজাহান আলীকে প্রাথমিক সহায়তা প্রদান করার নির্দেশনা প্রদান করেন কেএমপি কমিশনার। কেএমপি কমিশনার তার বক্তব্যে আরো বলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ শুধু আইন-শৃঙ্খলার রক্ষার কাজেই নিজেদের নিয়োজিত রাখেননি। মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছেন রাসেলের পরিবারের প্রতি। তারই অংশ হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে অসহায় অবস্থা থেকে উত্তোরণের লক্ষ্যে নতুন ভ্যান উপহার দিয়েছি এবং খাদ্য সহায়তার ব্যবস্থা করেছি। তার ভ্যান উদ্ধার হলে সে একটি ভাড়া প্রদান করবেন এবং অপরটি দিয়ে নিজে উপার্জন করবে। এছাড়াও, তাকে দেয়া প্রতিশ্রæতি অনুযায়ী চুরি হওয়া ভ্যান উদ্ধারের জন্য আমাদের তৎপরতা অব্যাহত আছে। খুলনা মেট্রোপলিটন পুলিশে এমন মানবিক উদ্যোগ অব্যাহত থাকবে এবং আমাদের সাধ্য অনুযায়ী নিম্নবিত্ত , অসহায় মানুষের পাশে থাকবো।”
এ সময় উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, পিপিএম-সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি) মোঃ কামরুল ইসলাম , খানজাহান আলী থানার অফিসার ইনচার্জ মোঃ কামাল হোসেন খান সহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।