শরণখোলায় সংখ্যালঘুর উপর হামলা, আহত ২

0
271

শরণখোলা আঞ্চলিক অফিস
জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে শরণখোলার পশ্চিম রাজাপুর গ্রামের এক সংখ্যালঘু পরিবারের ওপর দফায় দফায় হামলা চালিয়েছে প্রতিপক্ষরা। হামলার পরে আহতদের হাসপাতালে চিকিৎসা নিতে বাধা, টাকা ছিনতাইসহ বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে তারা। পরে পালিয়ে এসে গুরুতর আহত বিমল মিস্ত্রির ছেলে বিপুল মিস্ত্রি (২২) ও বাবুরাম মিস্ত্রির ছেলে শ্যামলাল মিস্ত্রি (৪৫) শরণখোলা হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার দুপুরে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে শরণখোলা থানায় মামলার প্রস্তুতি চলছে।
উপজেলার পশ্চিম রাজাপুর গ্রামের দিপু মিস্ত্রী জানায়, তার পৈত্রিক সূত্রে পাওয়া এক একর ২৫ শতক জমির মধ্যে একই গ্রামের লালমিয়া মুন্সির ছেলে রাজ্জাক মুন্সি জাল দলিল করে ওই জমি দখলের চেষ্টা করে আসছে। ঘটনার সময় রাজ্জাক মুন্সি, চুন্নু মুন্সি, পিঞ্জু মুন্সিসহ ১০-১২ সন্ত্রাসী প্রকৃতির লোক রামদা, লাঠিসোটা নিয়ে জোরপূবর্ক তার জমির মাটি কেটে দখলে নেওয়ার চেষ্টা করে। এসময় বাধা দিলে তাদের হামলায় বিপুল মিস্ত্রি ও শ্যাম লাল মিস্ত্রি গুরুতর আহত হয়।
পরে আহতদের শরণখোলা হাসপাতালে ভর্তি করাতে গেলে সেখানেও রাসেল মুন্সির নেতৃত্বে সন্ত্রাসীরা তাদের ওপর দ্বিতীয় দফা হামলা চালায়। এসময় তাদের সাথে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন সেট ছিনিয়ে নেয় তারা। রাতে তারা আবার বাড়ির হাঁস মুরগি ও বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। ঘটনার পর থেকে পরিবারটি চরম আতঙ্কে রয়েছেন বলে তিনি জানান।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসকে আব্দুল্লাহ আল সাইদ জানান, ঘটনাটি তিনি জেনেছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া হচ্ছে।