শরণখোলায় প্রবল বর্ষণ ও জোয়ারের পানিতে গ্রামাঞ্চল প্লাবিত

0
201

শরণখোলা প্রতিনিধি:
টানা দশ দিনের বৃষ্টিপাত ও নদীর জোয়ারের পানিতে শরণখোলায় গ্রামাঞ্চলে বাড়ীঘর জলমগ্ন হয়ে পড়ায় মানুষের স্বাভাবিক জীবন যাত্রা বিঘিœত হচ্ছে। জোয়ারের পানিতে ডুবছে বেড়িঁবাধের বাইরে থাকা প্রায় ৬শ পরিবার।
সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার বলেশ্বর নদী পাড়ের রাজৈর মারকাজ মসজিদ থেকে বান্দাঘাটা পর্যস্ত ৩শ’ পরিবার এবং সাউথখালীর বগী, ত্যাড়াবেকা, পানিরঘাট, সোনাতলা ও খুড়িয়াখালী গ্রামের ২৮০ পরিবার বেড়িবাঁধের বাইরে বসবাস করছে। সারা বছরই জোয়ার-ভাটার ওপর নির্ভর করে চলে তাদের জীবন।
রাজৈর গ্রামের বাসিন্দা আ. হাকিম হাওলাদার জানান, জোয়ার ও প্রবল বর্ষণে তার ঘরের মধ্যে অন্তত দেড় থেকে দুই ফুট পানি উঠেছে। বগী গ্রামের মুক্তিযোদ্ধা রুস্তম আলী হাওলাদার জানান, দিনে দুইবার তাদের জোয়ারের পানিতে ডুবতে হয় ।
খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুর রহিম হাওলাদার জানান, স্থানীয় কিছু লোকের খামখেয়ালীর কারণে জোয়ারে ডুবে মরছে ৩শ’ পরিবার। রায়েন্দা খালের পাড় থেকে বেড়িবাঁধটি নির্মাণ কার হলে এই পরিবারগুলো রক্ষা পেত।
বগী ওয়ার্ডের ইউপি সদস্য মো. রিয়াদুল পঞ্চায়েত জানান, আকাশে মেঘ দেখলেই সাউথখালীর পাঁচ গ্রামের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। নদীর কাছাকাছি বাঁধের বাইরে থাকা এসব ভূমিহীন ও নি¤œ আয়ের মানুষ সারা বছরই ঝড়-জলোচ্ছাসের সঙ্গে যুদ্ধ করে মানবেতর দিন কাটে।
ধানসাগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইনুল ইসলাম টিপু জানান, অবিরাম বৃষ্টিতে গ্রামাঞ্চলে বাড়ীঘরে পানি ওঠায় মানুষের দুর্ভোগ বেড়েছে।