শরণখোলায় প্রতিবন্ধীদের অধিকার প্রতিষ্ঠায় কর্মশালা অনুষ্ঠিত

0
174

শরণখোলা প্রতিনিধি:
শরণখোলায় সোমবার (১৫ ফেব্রæয়ারী) প্রতিবন্ধীদের অধিকার প্রতিষ্ঠায় অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন।
শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, শরণখোলা থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, সাউথখালী ইউপি চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হোসেন, সিডিডি’র উপ-পরিচালক ব্রোজ গোপাল সাহা, শরণখোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম প্রমুখ।
প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা সিডিডি নামের একটি বেসরকারি উন্নয়ন সংস্থা এ অবহিতকরণ কর্মশালার আয়োজন করে। প্রকল্প সংশ্লিষ্টরা জানান, জার্মান দাতা সংস্থা এএসবি এর অর্থায়নে সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) এই প্রকল্পের আওতায় শরণখোলার রায়েন্দা ও সাউথখালী ইউনিয়নে প্রতিবন্ধী ব্যক্তি, নারী ও সমাজের অন্যান্য পর্যায়ের ঝুঁকিতে থাকা ব্যক্তিবর্গ জলবায়ু ঝুঁকি মোকাবেলায় কারিগরি ও প্রযুক্তিগত সাহায্য , টেকসই জীবিকায়নের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রাপ্তি এবং প্রতিবন্ধীতাবান্ধব আর্থ সামাজিক পরিকল্পনা ও উন্নয়নমূলক কর্মকান্ডের মাধ্যমে সরাসরি উপকৃত হবেন।