শরণখোলায় পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে নাগরিক সংগঠনের মানববন্ধন

0
408
sdr

টাইমস ডেস্ক:
বাগেরহাটের শরণখোলায় বুধবার সকাল ১০টায় ‘সচেতন নাগরিক সমাজ’র ব্যানারে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে কোটি টাকা হাতিয়ে নেওয়া, দুর্নীতি, অব্যবস্থাপনা ও গ্রাহক হয়রানির অভিযোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত এ কর্মসূচীর সাথে বিভিন্ন রাজনৈতিক দল, মুক্তিযোদ্ধা সংসদ ও সামাজিক সংগঠন সংহতি প্রকাশ করেছে।
শরণখোলা প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন শেষে সচেতন নাগরিক সমাজের আহŸবায়ক মাষ্টার সহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বাবুল, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মধু, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ খালেক খাঁন, ডেপুটি কমান্ডার হেমায়েত উদ্দিন বাদশা, রায়েন্দা বাজার ব্যবস্থাপনা কমিটির সম্পাদক আনোয়ার হোসেন, ইউপি সদস্য জালাল উদ্দিন রুমী, উপজেলা ছাত্রলীগের আহŸায়ক হাসান মীর, সচেতন নাগরিক সমাজের সদস্য সচিব জিয়াউল হাসান তেনজিন, যুগ্ম আহŸায়ক আজিজুল ইসলাম সবুজ, সোহাগ ফকির, তাইজুল ইসলাম মিরাজ, এম.এইচ শাহিন প্রমূখ।
বক্তারা বলেন, পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ইস্টইন্ডিয়া কোম্পানির ন্যায় গ্রাহকদের রক্ত চুষে নিচ্ছে। আমাদের টাকায় মিটার কিনেও প্রতি মাসে তাদেরকে ১০টাকা করে মিটার ভাড়া গুণতে হচ্ছে। ভৌতিক বিল, নতুন সংযোগ, সার্ভিস চার্জ, ডিমান্ড চার্জসহ নানা কারণ দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেয় কোটি কোটি টাকা। তাছাড়া, সম্প্রতি একটি এজেন্ট ব্যাংকের মাধ্যমে তারা বিল নেওয়ার শুরু করেছে। ওই এজেন্ট ব্যাংকের মাধ্যমে কৌশলে বিলের সাথে আরো ৫টাকা থেকে ১২টাকা পর্যন্ত অতিরিক্ত হাতিয়ে নিচ্ছে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি। পল্লী বিদ্যুৎ সমিতির এসব দুর্নীতি ও হয়রানি বন্ধ করা না হলে বিল পরিশোধ বন্ধ, পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাওসহ কঠোর আন্দোলন করা হবে বলে তারা ঘোষণা দেন।