শরণখোলায় দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট

0
194

শরণখোলা আঞ্চলিক অফিস:
শরণখোলা ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত ও করোনায় কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রি প্রদানের উদ্যোগ নিয়েছে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রস্ট (ডিসিএইচটি)। পিচ উইন্ডস জাপানের (পিডব্লিউজে) আর্থিক সহায়তায় ‘ইমারজেন্সি রিলিফ অপারেশন ফর সাইক্লোন আম্ফান এন্ড কভিট-১৯ অ্যাওয়ারনেস প্রোগ্রাম’ নামের প্রকল্পের মাধ্যমে এসব উপকরণ দেওয়া হবে। সংস্থাটি উপজেলার সাউথখালী ও রায়েন্দা ইউনিয়নে তাদের এই কর্মসূচী বাস্তবায়ন করছে।
সোমবার সকালে আরকেডিএস পাইলট বালিকা বিদ্যালয় মিলনায়তনে ক্ষতিগ্রস্ত কয়েকজনের হাতে খাদ্যসামগ্রি ও স্বাস্থ্য উপকরণ তুলে দিয়ে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন, আওয়ামীলীগ নেতা এম সাইফুল ইসলাম খোকন, রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, শরণখোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, প্রকল্প ব্যবস্থাপক রনজিৎ হালদার, প্রকল্প সমন্বয়কারী সাদিয়া সামাদ মৌ, ডা. নাজমুল হোসেন, মাঠ ব্যবস্থাপক বিপ্লব কুমার বিশ্বাস প্রমূখ।
প্রকল্প ব্যবস্থাপক রনজিৎ হালদার জানান, দুটি ইউনিয়নের ঘূর্ণিঝড় আম্ফানে প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের বাড়ি বাড়ি এসব সামগ্রি পৌঁছে দেওয়া হবে। সামগ্রির মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, মাছ ধরা জাল, তাবু এবং সাবান, মাস্কসহ বিভিন্ন উপকরণ। পাশাপাশি করোনা সচেতনতার জন্য লিফলেট, ব্যানার, পোস্টার বিভিন্ন প্রতিষ্ঠান ও উপকারভোগীদের মাঝে বিতরণ অব্যাহত থাকবে। এছাড়া, পরবর্তীতে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনেরও পরিকল্পনা রয়েছে তাদের।