শরণখোলার লোকালয়ে বাঘ আতংকে মাইকিং

0
171

শরণখোলা প্রতিনিধি:
শরণখোলার সুন্দরবন সংলগ্ন পশ্চিম রাজাপুর গ্রামে বাঘ আতংক বিরাজ করছে। বৃহস্পতিবার ভোর রাতে সুন্দরবন থেকে লোকালয়ে বাঘ এসে ধান ক্ষেতে লুকিয়ে আছে বলে গ্রামবাসীরা জানান।
ধানসাগর ইউপি সদস্য পশ্চিম রাজাপুর গ্রামের তালুকদার হুমায়ূন করিম সুমন জানান, বৃহস্পতিবার ভোর রাতে সুন্দরবনের চাদঁপাই রেঞ্জের ধানসাগর ষ্টেশন অফিস সংলগ্ন বন থেকে একটি রয়েল বেঙ্গল টাইগার পশ্চিম রাজাপুর গ্রামে প্রবেশ করে। বন থেকে গ্রামের ধান ক্ষেতের দিকে রাস্তায় বাঘের পায়ের ছাপ দেখা গেছে। গ্রামের মসজিদ থেকে মাইকিং করে গ্রামবাসীকে সতর্ক থাকতে বলা হয়েছে। ছগির আকন নামে এক গ্রামবাসী জানান, ওয়াপদা বেরিঁবাধের বাইরে এমাদুল হাওলাদারের বাড়ীর পাশ দিয়ে গ্রামে বাঘ ঢুকে ধান ক্ষেতে লুকিয়ে আছে। শরণখোলা থানা অফিসার ইনচার্জ মোঃ সাইদুর রহমান জানান, লোকালয়ে বাঘ আসার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে বাঘের প্রচুর পায়ের ছাপ দেখতে পেয়েছেন এবং গ্রামবাসীদের সতর্ক থাকার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন বলেও ওসি জানান।
পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এনামুল হক জানান, লোকালয়ে বাঘ আসলেও সেটি আবার বনে ফিরে গেছে এবং ধানসাগর ষ্টেশনের বনরক্ষীরা পশ্চিম রাজাপুর গ্রামে গিয়ে মসজিদের মাইক দিয়ে মানুষজনকে সাবধান করেছেন বলে এসিএফ জানান।