লন্ডন বাংলা বইমেলা উপলক্ষে শিশু-কিশোর নিয়ে অনলাইনে সাংষ্কৃতিক প্রতিযোগিতা শুরু

0
135

খবর বিজ্ঞপ্তি:
আগামী ২ ও ৩ সেপ্টেম্বর লন্ডন বাংলা বইমেলা ২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে শিশু-কিশোরদের নিয়ে শুরু হয়েছে সাংষ্কৃতিক প্রতিযোগিতা। বাংলাদেশসহ বিশ^ব্যাপী ছড়িয়ে থাকা বাংলাভাষী সন্তানদের মাঝে দেশাত্মবোধ গড়ে তোলা এবং তাদের সাংষ্কৃতিক প্রতিভা বিকাশ যাচাই করার লক্ষে এই প্রতিযোগিতার আয়োজন।
এজন্য ১৭ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত মাসব্যাপী অলাইন দেশাত্মবোধক সংগীত, আবৃত্তি, নৃত্য প্রতিযোগিতা এবং বাংলাদেশ ও বালা ভাষা নিয়ে রচনা নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করেছে লন্ডন বাংলা বুক ফেয়ার কোঅর্ডিনেটিং কমিটি। সহযোগিতায় রয়েছে স্মৃতি বিস্ময়। অনলাইনে প্রতিযোগিতার বিষয়বস্তু তুলে ধরে পাঠানো জন্য ই-মেইল: Info@CENUK.com/dasguptaalak@gmail.com, হোয়াটসঅ্যাপ নম্বর ০১৯২৮৬৩৪৬৬৮ (বাংলাদেশ), ০০৪৪৭৯৫০৭৯২১৫৬ (ইউকে) যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।
যারা অংশ নিতে পারবেন:
ক বিভাগের জন্য ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণী, খ বিভাগের জন্য ৯ম থেকে ১০ম শ্রেণী এবং গ বিভাগের জন্য একাদশ থেকে দ্বাদশ শ্রেণীল শিক্ষার্থীদের নির্ধারণ করা হয়েছে।
নিয়মাবলী: ১. নির্ধারিত বিষয় বা তালিকা থেকে গান, কবিতা ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২. নির্ধারিত বিষয় বা তালিকার বাইরে কোন গান, কবিতা ও নৃত্য প্রতিযোগিতা গ্রহণ করা হবে না। ৩. পরিবেশনার গুণগত মান উন্নত হতে হবে। ৪. ভিডিও কোয়ালিটি পরিষ্কার হতে হবে। শব্দ প্রক্ষেপণ যথেষ্ট উন্নত মানের হওয়া হতে হবে। ৫. ব্যাক গ্রাউন্ড দৃশ্য দৃষ্টিনন্দন হওয়া আবশ্যিক। ৬. পরিবেশনার সাথে প্রতিযোগির নাম, ক্লাস/বয়স, ঠিকানা, ইমেইল ও হোয়াটসঅ্যাপ নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে। ৭. প্রতি বিভাগ থেকে বিজয়ী ১ম দশ জন প্রতিযোগিকে ঢাকায় অনুষ্ঠানের মাধ্যমে পুরুস্কার ও সনদ বা প্রশংসা পত্র তুলে দেওয়া হবে। ৮. বিশে^র বিভিন্ন দেশের প্রতিযোগিকে স্ব স্ব দেশের ঠিকানায় তাদের পুরুস্কার ও সনদ বা প্রশংসাপত্র কুরিয়ারে পাঠিয়ে দেয়া হবে। উল্লেখ্য, বাংলাদেশ ও বাংলা ভাষা নিয়ে রচনা প্রতিযোগিতার বিষয় বাংলা/ইংরেজিতে পিডিএফ ফরম্যাটে পাঠাতে হবে।