মেক্সিকোর আলভারেজকে দলে ভিড়িয়েছে ওয়েস্ট হ্যাম

0
95

টাইমস স্পোর্টস
মেক্সিকান মিডফিল্ডার এডসন আলভারেজকে ডাচ জায়ান্ট আয়াক্স থেকে দলে ভিড়িয়েছে ওয়েস্ট হ্যাম। প্রিমিয়ার লিগ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
২৫ বছর বয়সী এই মিডফিল্ডার ২০২৮ সাল পর্যন্ত ইউরোপা কনফারেন্স লিগ বিজয়ীদের সাথে থাকবেন। এর মাধ্যমে সাবেক অধিনায়ক ডিক্লান রাইস আর্সেনালে চলে যাবার পর মধ্যমাঠে যে শুন্যতা তৈরী হয়েছিল তা কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবে হ্যামার্সরা।
ওয়েস্ট হ্যাম কোচ ডেভিড ময়েস ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, ‘মধ্য মাঠ এমন একটি পজিশন যেখানে এবারের গ্রীষ্মে আমরা বিশেষ করে শক্তিশালী করার জন্য মুখিয়ে ছিলাম। এডসন দলে আসায় সেই লক্ষ্য পূরণ হয়েছে। সে আন্তর্জাতিক মানের অভিজ্ঞ একজন খেলোয়াড়। ক্লাব ও দেশের হয়ে এ পর্যন্ত সে দারুনভাবে নিজ ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছে।’
মেক্সিকো সিটি ভিত্তিক ক্লাব আমেরিকার হয়ে সিনিয়র ক্যারিয়ার শুরু করেছিলেন আলভারেজ। আমাস্টারডামের ক্লাব আয়াক্সের হয়ে চার মৌসুমে তিনি দুটি এরেডিভাইস শিরোপা জয় করেছেন। মেক্সিকোর হয়ে খেলেছেন ৬৯টি আন্তর্জাতিক ম্যাচ। ২০১৯ ও ২০১৩ সালে জয় করেছেন কনকাকাফ গোল্ড কাপ। ২০১৮ ও ২০২২ বিশ^কাপে মেক্সিকো দলের সদস্য ছিলেন।
আলভারেজ বলেছেন, ‘আমার ক্যারিয়ারে এটা বিশাল আবেগময় একটি মুহূর্ত। ওয়েস্ট হ্যামের মত একটি ক্লাবে যোগ দেয়াটা আমার ও আমার পরিবারের কাছে স্বপ্ন সত্যি হবার মত ঘটনা। প্রিমিয়ার লিগ একটি বিশেষ লিগ, বিশে^র সেরা লিগ। আমি মনে করি এখানকার খেলার স্টাইলের সাথে আমি সহজেই মানিয়ে নিতে পারবো। ওয়েস্ট হ্যামের প্রতি এখন আমার দায়িত্ব অনেকটাই বেড়ে গেল। এই ক্লাবের জার্সিতে এখন শতভাগ দেবার জন্য আমি প্রস্তুত।’
এবারের ইউরোপা লিগে খেলবে ওয়েস্ট হ্যাম। শনিবার বোর্নমাউথের বিরুদ্ধে ম্যাচ দিয়ে তারা প্রিমিয়ার লিগ মৌসুম শুরু করবে।