মাথার ভাঙ্গা খুলির যন্ত্রনা থেকে বাঁচতে রূপসার শিশু ফারিয়ার আকুতি

0
377

নিজস্ব প্রতিবেদক: প্রায় ২০ মাস ধরে মাথার পেছনের দিকের ভাঙ্গা খুলি’র যন্ত্রণা বয়ে বেড়াচ্ছে দুই বছর বয়সের শিশু ফারিয়া। দুঃসহ যন্ত্রনায় কাতর এ শিশুটি আত্মচিৎকারে পাগল প্রায় বাবা-মা ছুটছেন বিভিন্ন যায়গায়। স্বল্প আয়ের পরিবারে জন্ম নেয়া ফারিয়ার চিকিৎসা হচ্ছেনা টাকার অভাবে। রূপসা উপজেলার তালিমপুর ফরিদের মোড় এলাকার শিশুটির বাবা জাহাঙ্গীর হাওলাদার বলেন, ফারিয়া জন্মের ২ মাস পর খাট থেকে নিচে পড়ে গিয়ে মাথার খুলি ভেঙ্গে ভিতরে ঢুকে যায়। এরপর থেকে গত ২০ মাস ধরে দেশের বিভিন্ন হাসপাতালে ছুটে গিয়ে তেমন লাভ হয়নি। নিজেদের সহায় সম্বল শেষ করে ধারদেনা করেও শিশুকণ্যার চিকিৎসার জন্য টাকার ব্যবস্থা করেন। এখন আর পেরে ওঠা সম্ভব হচ্ছেনা। ফারিয়ার মাথায় অপারেশনের মাধ্যমে সুস্থ্য করতে ভারতের চিকিৎসকরা প্রায় ৪লাখ টাকা দাবি করেছেন। এখন দ্বারে দ্বারে ঘুরছে মেয়েকে বাঁচানোর চেষ্টায়।
ফারিয়ার মা মাহফুজা বেগম বলেন, ওর যন্ত্রণার মুহুর্তের আর্তনাদ দেখে অন্য মানুষ ঠিক থাকতে পারেনা। আমি মা হয়ে গত ২০মাস এ চিত্র দেখে দেখে পাথর হয়ে গেছি। এলাকায় বাচ্ছাদের কোরআন শিক্ষা দিয়ে যা আয় হয়, মেয়ের চিকিৎসার পেছনে চলে যায়। সৃষ্টিকর্তার দিকে তাকিয়ে এ অসহ্য যন্ত্রণা থেকে মুক্তির অপেক্ষা করছি।
এদিকে শিশু ফারিয়ার চিকিৎসার খচর যোগাড় করতে ‘আমাদের খুলনা’ এবং খুলনা ব্লাড ব্যাংক নামের দুটি ফেসবুক পেইজের পরিচালনাকারী যুবক হাত বাড়িয়েছেন। তারা সোস্যাল মিডিয়ার মাধ্যমে শিশু ফারিয়ার এ অসুস্থ্যতার কথা সকলের মাঝে তুলে ধরার চেষ্টা করছেন।
তবে সর্বশেষ খবর নিয়ে জানা গেছে, শিশু ফারিয়ার ভারতে চিকিৎসার টাকা এখনো পর্যন্ত যোগাড় করতে পারেনি তার পরিবার। সহযোগিতার জন্য শিশু ফারিয়ার মা এবং বাবার মোবাইল নম্বর ০১৯৮৬২৫৮৯৬০, ০১৯৮৩৬৫০৬০৭।