মহেশ্বরপাশায় বিদ্যুৎ বিভাগের দায়িত্বহীনতায় ঘটে যেতে পারে ভায়াবহ দূর্ঘটনা

0
316

ফুলবাড়ীগেট প্রতিনিধি:
বিদ্যুৎ বিভাগের ফুলবাড়ীগেট এফআইডিসি ফিডারের আওতাধীন মাইলপোষ্ট-মহেশ^রপাশা দীঘির পুর্বপাড় গুরুত্বপুর্ণ সড়কের ১১ হাজার ভোল্টের বিদ্যুতের সিমেন্টের একটি পোল দীর্ঘদিন যাবত ভেঙ্গে চুর্ণবিচুর্ণ হয়ে চরম ঝুকিপুর্ণ অবস্থায় দন্ডায়মান রয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চরম অবহেলা আর দায়িত্বহীনতায় যে কোন মুহুর্তে ঘটে যেতে পারে ভয়াবহ দূর্ঘটনা।
জানা গেছে, নগরীর ফুলবাড়ীগেটের মাইলপোষ্ট- মহেশ^রপাশা দীঘির পূর্বাপাড় গুরুত্বপূর্ণ ব্যস্ততম সড়কের মেসার্স ভাই ভাই ফ্লাওয়ার মিলের সামনে (আক্কেল আলী শরিফের বাড়ীর বাউন্ডারী ঘেষে) সড়কের পাশে ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইনের একটি পোল দীর্ঘদিন যাবত ভেঙ্গে চুর্ণবিচুর্ণ হয়ে ঝুকিপুর্ণ অবস্থায় দাড়িয়ে রয়েছে। স্থানীয় বাসিন্দা আ. হামিদসহ একাধিক ব্যক্তি জানায়, প্রায় ৫/৬ মাস আগে মেসার্স ভাই ভাই ফ্লাওয়ার মিলের একটি ট্রাকের ধাক্কায় পোলটি ভেঙ্গে চুরমার হয়ে যায়। ১১ হাজার ভোল্টের টানা তারের উপর ভর করে কোন রকমভাবে দাড়িয়ে রয়েছে এই পোলটি। বিদ্যুৎ বিভাগের নজরে দিলেও কোন ব্যবস্থা গ্রহন করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এলাকাবাসী বলেন, পোলটির ভঙ্গুর অবস্থা যাতে কেহ বুঝতে না পারে সে জন্য ফ্লাওয়ার মিলের লোকজন ছালার চট মুড়িয়ে রেখেছে।
সরেজমিনে দেখা গেছে দীর্ঘদিনের ভাঙ্গা পোলটিতে ৫/৭ ফিট অংশ চট দিয়ে ঢেকে রাখা হয়েছে। বাইরে থেকে যাতে পোলটির বিপদজনক অবস্থা কেহ বুঝতে না পারে সে জন্য ভাংঙ্গা অংশটুকু ছালার চট দিয়ে ঢেকে রাখা। ভাঙ্গা পোলটির পাশেই নতুন একটি পোল রয়েছে যাতে শুধু একটি রোড লাইট দেওয়া রয়েছে। পার্শবর্তিরা বলেন, কয়েক বছর আগে এই বিদ্যুৎ লাইনের তার উচু করার জন্য পুরাতন পোলের পাশে নতুন পোল বসানো হয়। পোলটি সম্পন্ন ভেঙ্গে নষ্ট হয়ে পড়ে রয়েছে। বিদ্যুৎ বিভাগ শুধু লাইনটা পরিবর্তন করে পাশেরই নতুন পোলে দিবে সেটাও তারা দীর্ঘ ছয় মাসে দিতে পারেনি। এলাকাবাসী বলে বিদ্যুৎ বিভাগের চরম অবহেলা আর দায়িত্বহীনতার কারণে যে কোন মুহুর্তে ভয়াবহ দূর্ঘটনা ঘটে যেতে পারে ।

এ ব্যাপারে জানতে চাইলে ফুলবাড়ীগেট এফআইডিসি ফিডারের উপ-সহকারী প্রকৌশলী মন্টু বিশ^াস বলেন, বিদ্যুতের পোল ভেঙ্গে বিপদজনক অবস্থায় রয়েছে বিষয়টি আমার জানা নাই। এব্যাপারে আমাকে কেহ অবহিত করেনি। তিনি ঘটনাস্থল পরিদর্শন পূর্বক জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।