মহান স্বাধীনতা দিবস উদযাপনের প্রস্তুতি সভা

0
46

নিজস্ব প্রতিবেদক
খুলনায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস—২০২৪ উদযাপনের লক্ষ্যে এক প্রস্তুতি সভা সোমবার (১১ মার্চ) সকালে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় জানানো হয়, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ঐ দিন সূর‌্যোদয়ের সাথে সাথে গল্লামারী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হবে। সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। ঐদিন প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হবে। সকাল আটটায় জেলা স্টেডিয়ামে বিভাগীয় কমিশনার কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। বিকাল সাড়ে তিনটায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে। দিবসটি উপলক্ষ্যে শিশুদের জন্য মুক্তিযুদ্ধভিত্তিক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হবে। ঐদিন বাদজোহর নগরীর সকল মসজিদে বিশেষ দোয়া ও সুবিধাজনক সময়ে অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। এছাড়া নগরীর শহিদ হাদিস পার্ক ও গুরুত্বপূর্ণ স্থানে প্রামাণ্যচিত্র প্রদর্শন, নগরীর সড়ক ও সড়ক—দ্বীপসমূহ সজ্জিতকরণসহ অন্যান্য কর্মসূচি পালন করা হবে।
প্রস্তুতি সভায় অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোঃ হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুসেইন খাঁন, মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (সোনাডাঙ্গা জোন) মোঃ আবু নাসের আল—আমীন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, সরদার মাহাবুবার রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামসহ সরকারি কর্মকর্তা ও সামাজিক—সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন। এর আগে একই স্থানে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।