মহান আল্লাহ্’র দরবারে করোনা মুক্তিতে সকলের নিকট দোয়া প্রার্থনা করছি-মঞ্জু

0
445

খবর বিজ্ঞপ্তি:
কোভিড-১৯ করোনাভাইরাসের বৈশ্বিক মহামারীর ছোঁয়া পড়েছে প্রিয় মহানগরী খুলনায়। আক্রান্ত হয়েছেন আমার সহধর্মিনী মানবাধিকার কর্মী এ্যাড. সৈয়দা সাবিহা। সঙ্গতকারণেই চিকিৎসকদের পরামর্শে অর্ধাঙ্গিণী হোম আইসোলেশনে এবং গত সোমবার থেকেই আমি ছেলে-মেয়েকে নিয়ে হোম কোয়ারান্টাইনে রয়েছি। মহান আল্লাহ্’র ইচ্ছায় খুলনা তথা দেশবাসীর দোয়ায় আমরা শারিরিকভাবে সুস্থ্য ও মানসিকভাবে মহান সৃষ্টিকর্তার প্রতি একান্ত বিশ্বাসে দৃঢ় আছি। এভাবেই প্রিয় খুলনাবাসীর নিকট বিনিতভাবে দোয়া প্রার্থনা করে মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতি দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার সভাপতি খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু।
বিবৃতিতে তিনি বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকেই খুলনা মহানগরীর প্রত্যেকটি ওয়ার্ডে কর্মহীন নি¤œ-মধ্যবিত্ত অসহায় মানুষের দ্বারে দ্বারে মানবিক সাহায্য নিয়ে পাশে দাড়িয়েছিলাম। হোম কোয়ারান্টাইনে থাকলেও মানবিক সাহায্যের এ ধারা অব্যাহত থাকবে। প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় আম্ফানে বিধ্বস্ত নোনা পানিবন্দী কয়রাবাসীর মাঝে ছুটে গিয়েছিলাম মানবিক সাহায্য নিয়ে। দ্রুততম সময়ের মধ্যে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে মানবিক সাহায্য পৌঁছে দেয়া হবে নিরন্ন মানুষের হাতে। করোনায় কর্মহীন ও আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষগুলোর প্রত্যাশার তুলনায় আমার/আমাদের সামাথ্য নিতান্তই সামান্য; সে মনোকষ্ট রয়েছে অব্যক্ত। তবুও অধিকার বঞ্চিত মানুষের পাশে ছিলাম, আছি, থাকবো ইনশাআল্লাহ্। সারাজীবনই খুলনাবাসীর সুখে-দুঃখে পাশে থাকার আপ্রাণ চেষ্টা করেছি। যখনই খুলনাবাসী আমাকে তাদের খাদেম নিযুক্ত করে, তখনি অক্লান্ত পরিশ্রমে নিজেকে উজাড় করে দিয়েছি। আজ এ ক্রান্তিকালে খুলনাবাসীর কাছে কায়মনোবাক্যে দোয়া প্রার্থনা করছি; আমি মঞ্জু ভাই। আমিও খুলনা তথা দেশবাসীর জন্য দোয়া করছি-মহান আল্লাহ্ করোনা নামক গজব থেকে সমগ্র দেশবাসীকে হেফাজত করুন, মা’বুদ।
করোনা সতর্কতায় দলীয় নেতাকর্মী ও খুলনাবাসীকে স্বাস্থ্য বিধি নেমে নিজ দায়িত্বে নিজেকে ও পরিবার-পরিজনের সুস্থ্য রাখতে প্রতি উদ্যত্ত আহ্বান জানিয়ে তিনি আরও বলেছেন, সৃষ্টিকর্তা ব্যতীত কারো উপর ভরসা না করে নিজ দায়িত্বে স্বাস্থ্যবিধি মেনে শারিরিক দুরত্ব বজায় রেখে ধর্য্য ও প্রার্থনার মাধ্যমে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে হবে। এখনই শেষ সময়, স্বাস্থ্যবিধির যেনো একটু ব্যর্তয় না ঘটে। করোনা আক্রান্ত হলে রাষ্ট্রের কাছে আপনি/আমি একটা সংখ্যা মাত্র; কিন্তু পরিবার-পরিজনের কাছে পুরো পৃথিবী। চলার পথে দেশ ও দলের বৃহত্তর স্বার্থে অনেক সময় দলীয় সকল নেতাকর্মীদের মনোকষ্টের কারণ হয়েছি; হয়তো সে কথা আজও হয়নি বলা। আজ এ ক্রান্তিলগ্নে সকল মনোকষ্ট মুছে শত মতভেদ ভুলে সকলেই সকলের জন্য দোয়া প্রার্থনা করি- করোনা থেকে সৃষ্টিকর্তা সকলকে হেফাজত করুন। আমার সহধর্মিনীর জন্য সকলেই দোয়া করবেন। ইনশাআল্লাহ্ আল্লাহর রহমতে তাঁর আইসোলেশন ও আমাদের কোয়ারান্টাইন পিরিয়ড শেষে খুলনাবাসীর মাঝে মুক্ত আকাশে ফিরবো।