ভারতীয় রাজনীতিবিদদের যত সেক্স স্ক্যান্ডাল

0
913

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের রাজনীতিতে কখন কী হয়, সেটা বোধ হয় জানা নেই কারও। কারণ, রাজনীতিবিদরা নিজেরাই স্বীকার করেন, রাজনীতিতে হয় না বলে কিছু হয় না ষ আর সেটা যদি হয় ভারতবর্ষ ষ তাহলে তো আর কথাই নেই ষ এখানে কে কার সঙ্গে কখন জোট বাঁধছে, কে কখন কার বিরোধিতা করছে, সেটা বোঝা দায় । আর এই ভারতীয় রাজনীতিই বিভিন্ন সময় বিভিন্ন কেলেঙ্কারি নিয়ে উত্তাল হয়েছে ষ সে আদর্শ কেলেঙ্কারি হোক কিম্বা বোফর্স কিম্বা গোধরা ইস্যু ষ সব কিছুতেই উত্তাল হয়ে উঠেছে সারা দেশ ষ এসবের সঙ্গে ভারতীয় রাজনীতিতে এমন অনেক সময় অনেক কেলেঙ্কারি হয়েছে, যাতে নাম জড়িয়েছে রাজনীতিবিদদের । তারমধ্যে অন্যতম হল সেক্স স্ক্যান্ডাল এবং এমএমএম ফাঁস কেলেঙ্কারি । সেরকমই কিছু কেলেঙ্কারির কথা যা অনেকেই শুনেছেন, আবার শোনেননি ষ কিন্তু, যা নিয়ে উত্তাল হয়েছে গোটা দেশ ।২০১২ সালে একটি সিডি কেলেঙ্কারি জড়িয়ে পড়েছিলেন কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি ষ ওই সিডিতে বর্ষীয়ান ওই কংগ্রেস নেতাকে এক মহিলা আইনজীবীর সঙ্গে আপত্তিজনক অবস্থায় দেখা গিয়েছিল ষ সুপ্রিম কোর্টের একটি চেম্বারেই ওই সিডি শ্যুট করা হয়েছিল বলে অনুমান ।
মহিপাল মহেন্দ্র-ভাওরি দেবীঃ
২০১১ সালে তোলপাড় হয়ে গিয়েছিল মহিপাল মহেন্দ্র এবং ভাওরি দেবীর সেক্স স্ক্যান্ডাল নিয়ে ষ ওই সময় একটি সিডিতে ভাওরি দেবীর সঙ্গে কংগ্রেসের ওই নেতাকে আপত্তিজনক অবস্থায় দেখা গিয়েছিল ষ অভিযোগ, ওই সিডি দেখিয়েই ভাওরি দেবী রীতিমত ব্লাকমেইল করতেন মহিপালকে । যা নিয়ে ২০১১ সালে উত্তাল হয়ে ওঠে গোটা দেশের রাজনীতি ।
গোপাল কান্দা-গীতিকা শর্মা ঃ
২০১২ সালে তোলপাড় হয়ে যায় হরিয়ানার তত্কালীন মন্ত্রী গোপাল কান্দার সঙ্গে গীতিকা শর্মার সম্পর্ক নিয়ে ষ গীতিকা শর্মা অভিযোগ করেন, গোপাল নাকি প্রতিনিয়ত তার ওপর অত্যাচার চালাতেন । আত্মহত্যার পর পাওয়া গীতিকার ওই সুইসাইড নোট উদ্ধার করার পর , তোলপাড় হয়ে যায় রাজিনীতি । এরপর মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন গোপাল কান্দা ।
অমরমণি ত্রিপাঠি-মধুমিতা শর্মাঃ
২০০৩ সালে মধুমিতাকে খুন করা হয় বলে অভিযোগ ষ ওই সময় তিনি ৭ মাসের অন্তস্বত্তা ছিলেন ষ উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী অমরমণি ত্রিপাঠির সঙ্গে সম্পর্কের জেরেই নাকি খুন হতে হয়েছিল মধুমিতাকে ষ শুধু তাই নয়, অমরমণি ত্রিপাঠির ঔরসজাত সন্তানই নাকি ছিল মধুমিতার গর্ভে ।
এনডি তিওয়ারি সেক্স স্ক্যান্ডালঃ
২০০৯ সালে একটি তেলুগু চ্যানেল এনডি তিওয়ারির সেক্স স্ক্যান্ডাল প্রকাশ করে । যেখানে ওই নেতাকে এক মহিলার সঙ্গে আপত্তিজনক অবস্থায় দেখা গিয়েছিল ।
কেরলের আইস ক্রিম পার্লার স্কেস স্ক্যান্ডালঃ
১৯৮৭ সালে কেরলের আইইউএমএল-এর নেতা পি কে কুনহালি কুট্টির সেক্স স্ক্যান্ডাল নিয়ে তোলপাড় হয়ে যায় ।
রাঘবজি সেক্স স্যান্ডলঃ
২০১৩ সালের ঘটনা । বাড়ির পরিচারিকার সঙ্গে যৌন সম্পর্ক ছিল বলে বিজেপি নেতা রাঘবজির বিরুদ্ধে অভিযোগ করা হয় । যা নিয়ে মুখরোচক গল্প তৈরি হয় রাজনীতির অন্দরমহলে ।
সঞ্জয় যোশি সেক্স স্ক্যান্ডালঃ
এক মহিলার সঙ্গে আপত্তিজনক অবস্থায় দেখা যায় বিজেপি নেতা সঞ্জয় যোশিকে । ওই সময় সঞ্জয় যোশির যৌন কেলেঙ্কারি নিয়ে একটি ভিসিডি বাজারে ছড়িয়ে পড়ে । আর তাতেই বিজেপি নেতার ওই কীর্তি সবার সামনে উঠে আসে ।
জগজীবন রামের ছেলে সুরেশ রাম সেক্স স্ক্যান্ডালঃ
১৯৭৮ সালে সুরেশ রামের একটি নগ্ন ছবি নিয়ে তোলপাড় হয়ে যায় । যেখানে নগ্ন অবস্থায় সুরেশকে এক মহিলার সঙ্গে দেখা যায় ।
হড়ক সিং রাওয়াত সেক্স স্ক্যান্ডালঃ
২০০৩ সালে অসমের এক মহিলা অভিযোগ করেন, তার সন্তানের বাবা হলেন উত্তরাঞ্চলের মন্ত্রী হড়ক সিং রাওয়াত ।