বৌভাত হোটেলে, বর কারাগারে

0
1332

নিজস্ব প্রতিবেদক : খুলনায় বিয়ের প্রলোভনে অবৈধ মেলামেশা করে সহপাঠী (২০)কে অন্তঃস্বত্তা করায় খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে শিঞ্জন রায়কে (২৫) আটক করা হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে মহানগরীর বয়রার পূজা খোলা এলাকা থেকে তাকে আটক করে সোনাডাঙ্গা মডেল থানা পুলিশ।
এ ঘটনায় অন্তঃস্বত্তা ছাত্রী বাদী হয়ে সোনাডাঙ্গা থানায় শুক্রবার মামলা দায়ের করেন। পুলিশ এ মামলায় আসামি শিঞ্জন রায়কে আদালতে প্রেরণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্যদিকে বর শিঞ্জন রায়কে ছাড়াই নগরীর শিববাড়ি এলাকার একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয় তার বৌ-ভাতের অনুষ্ঠান। সেখান থেকেই খাবার পাঠানো হয় সোনাডাঙ্গা থানা হাজতে থাকা শিঞ্জনকে।
মামলার এজাহার ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, ওই ছাত্রী ও শিঞ্জন রায় নগরীর সোনাডাঙ্গাস্থ নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী। এক বছর আগে শিঞ্জন রায়ের সাথে তার প্রেমজ সম্পর্ক গড়ে ওঠে। এরপর বিয়ে করার প্রলোভন দেখিয়ে বিভিন্ন স্থানে নিয়ে ওই ছাত্রীর সাথে অবৈধ মেলামেশা করে। বর্তমানে ওই ছাত্রী সাত মাসের অন্তঃস্বত্ত্বা।
পরবর্তীতে বুধবার অন্য মেয়ের সঙ্গে শিঞ্জনের বিয়ে হওয়ার খবর পায় ওই ছাত্রী। এরপর বৃহস্পতিবার রাত ১০টার দিকে নগরীর মুজগুন্নী আবাসিক এলাকার ১৬ নম্বর রোডে গিয়ে শিঞ্জন রায়ের দেখা পান তিনি। এসময় বিয়ের ব্যাপারে জিজ্ঞাসা করলে সেখান থেকে তাকে জোর করে ইজিবাইকে তুলে দিতে যায় শিঞ্জন। তখনই এটি স্থানীয়দের নজরে আসে। এরপর এ বিষয়ে পুলিশের কাছে খবর গেলে দু’জনকেই সোনাডাঙ্গা মডেল থানায় নিয়ে আসা হয়।
পরে মেয়েটি পুলিশের কাছে ঘটনার বিস্তারিত বিবরণ দেয়। এরপর পুলিশ শিঞ্জনকে আটক করে হাজতে রাখে। ডাক্তারি পরীক্ষার জন্য শুক্রবার সকালে মেয়েটিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়।
সর্বশেষ গতকাল শুক্রবার বিকেলে সোনাডাঙ্গা মডেল থানায় ভুক্তভোগী নিজেই বাদী হয়ে জোরপূর্বক ধর্ষণ করার অপরাধে শিঞ্জন রায়কে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৯(১) ধারায় মামলা দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তৌহিদুর রহমান খুলনা টাইমসকে বলেন, থানায় মামলা হওয়ার পর আসামি শিঞ্জন রায়কে বিকেলে আদালতে পাঠানো হয়েছে। ভুক্তভোগী ওই ছাত্রী বর্তমানে সাত মাসের অন্তঃসত্ত্বা বলে মামলার এজাহারে উল্লেখ করেছেন। অভিযুক্ত শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচদিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে। তবে এখনো শুনানির দিন ধার্য হয়নি বলে জানিয়েছেন তিনি।
এ ব্যাপারে খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের সঙ্গে যোগাযোগ করলে তিনি খুলনা টাইমসকে বলেন, ১৪ আগস্ট নগরীর খালিশপুরের অভিজাত কমিউনিটি সেন্টার তাঁর ছেলে শিঞ্জন রায়ের সঙ্গে অন্য এক মেয়ের বিয়ে হয়েছে। শুক্রবার খুলনার একটি অভিজাত হোটেলে ছেলের অনুপস্থিতিতে বৌভাত অনুষ্ঠিত হয়। তিনি ছেলের এই প্রেমের কথা আগে জানতেন না বলে দাবি করেছেন। এ ব্যাপারে সবার সহযোগিতা চেয়েছেন তিনি।