বেনাপোল বন্দর দিয়ে ২৭ মার্চ পর্যন্ত আমদানী রফতানী বন্ধ

0
205

নিজস্ব প্রতিবেদক: পন্যবাহী ট্রাক বা ট্রাকের চালক ও হেলপারদের মাধ্যমে করোনা ভাইরাসের জীবানু এক রাজ্য থেকে অন্য রাজ্যে প্রভাব বিস্তার না করতে পারে সে জন্য সোমবার থেকে ২৭ মার্চ পর্যন্ত বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে সকল ধরনের আমদানী রফতানী বানিজ্য বন্ধ করে দিয়েছেন ভারত সরকার। পূর্ব ঘোষনা ছাড়াই হঠাৎ করে আমদানী রফতানী বন্ধ করে দেয়ায় দু বন্দর এলাকায় আটকা পড়েছে শতশত পন্যবাহী ট্রাক। ক্ষতিপুরন গুনতে হবে বাংলাদেশী আমদানী কারকদের।
ভারতের পেট্রাপোল বন্দরের ষ্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্তিক চন্দ্র জানান, ভারতের বিভিন্ন রাজ্যে করোনা ভাইরাসের প্রভাব বিস্তার করায় পশ্চিমবঙ্গে সোমবার থেকে ৩১ মার্চ পর্যন্ত লক ডাউন ঘোষনা করেছেন পশ্চিমবঙ্গ সরকার। সেজন্য ২৩ মার্চ থেকে আগামী ২৭ মার্চ পর্যন্ত বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে সকল ধরনের আমদানী রফতানী বানিজ্য বন্ধ রাখা হয়েছে। পরবর্তীতে বন্ধের সময় বৃদ্ধি না করা হলে ২৮ মার্চ থেকে পুনরায় দু দেশের মধ্যে আমদানী রফতানী চালু হবে।
বেনাপোল চেকপোষ্ট কাস্টমস কার্গো অফিসার নাসিদুল হক জানান, করোনা ভাইরাসের প্রভাব বিস্তার রোধে বেনাপোল বন্দর দিয়ে ভারত সরকার বাংলাদেশের মধ্যে আমদানী রফতানী বানিজ্য সোমবার থেকে ২৭ মার্চ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। তবে আমদানী রফতানী বন্ধ থাকলেও বেনাপোল বন্দরে লোড আনলোড সহ খালাশ প্রক্রিয়া স্বাভাবিক গতিকে চলছে।