বাগেরহাটে সন্তানের স্বীকৃতি ও ধর্ষকের বিচারের দাবীতে মানববন্ধন

0
366

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে সন্তানের স্বীকৃতি ও ধর্ষকের বিচারের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। রবিবার সকালে সদর উপজেলার ডেমা ইউনিয়ন পরিষদের সামনে বাগেরহাট জেলা মহিলা পরিষদ ও ডেমা ইউনিয়ন অপরাজিতা নেটওয়ার্ক এর আয়োজনে এ মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।
মানববন্ধনে বক্তব্য দেন, ডেমা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের নারী ইউপি সদস্য মাফিয়া খানম, শাফিয়া বেগম, গোলবানু বেগম, বাগেরহাট মহিলা পরিষদের লিগ্যাল এইড সম্পাদক জাহানারা খাতুন, সাংগাঠনিক সম্পাদক হেনা চৌধুরী, প্রশিক্ষণ সম্পাদক লুতফুন্নাহার লুতফা, প্রোগ্রাম অফিসার মাহাবুবা রহমান প্রিয়া, রুপান্তরের জেলা সমন্নয়কারী আলমগীর হোসেন মিরু, সদর উপজেলা সমন্নয়কারী শিল্পি আক্তার, অপরাজিতা নেটওয়ার্ক এর রত্না রায় প্রমুখ।
বক্তারা বলেন অবিলম্বে ধর্ষক রাসেলকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং মামলার বাদীর গর্ভের সন্তানের স্বীকৃতি দিতে হবে।
বাগেরহাট সদর উপজেলার কালীয়া গ্রামের জয়নাল মোল্লার মেয়ে রেশমা বিয়ের পর স্বামী মারা যায়। এরপর থেকে একই এলাকার রাসেল তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষন করে। বর্তমানে সে ৫ মাসের অন্তঃসত্তা। এ ঘটনার পরে রাসেল বিয়ে করতে অস্বীকৃতি জানায়। বর্তমানে রেশমা অসুস্থ হয়ে হাসপাতালে চিকিতসাধীন রয়েছে। রেশমা তার গর্ভের সন্তানের স্বীকৃতি ও ধর্ষকের শাস্তির দাবি জানান। এঘটনায় রাসেলকে আসামী করে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। রাসেল বর্তমানে পলাতক রয়েছে।