বাগেরহাটে দশটি বৈদ্যুতিক মিটারে পুড়ে ছাই

0
315

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাট শহরের বিভিন্ন এলাকার ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বাড়ির মালিকদের নয়টি বৈদ্যুতিক মিটারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার গভীর রাতে একই সময়ে শহরের বিভিন্ন এলাকার বাড়ি মালিকদের এসব মিটারে আগুন দেয় দুর্বৃত্তের দল। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বাড়ি মালিক, বিদ্যুৎ বিভাগ ও পুলিশ এটিকে নাশকতা বলে ধারণা করছে। বুধবার দুপুরে ক্ষতিগ্রস্থ মিটার মালিকরা থানায় সাধারণ ডায়েরি করেছেন। কারা এই নাশকতার সাথে জড়িত তাদের সনাক্ত করতে পুলিশ ইতিমধ্যে তদন্ত শুরু করেছে।
বাগেরহাট শহরের পুরাতন বাজারের উডল্যান্ড সার্জিক্যাল ক্লিনিক, কাজী নজরুল ইসলাম সড়কের শিরীন সুপার মার্কেট ও হাজী রিয়াজ উদ্দীন মার্কেটের নিউ বসুন্ধরা বিপনী বিুানের একটি করে ব্যবসা প্রতিষ্ঠানে, আমলাপাড়া সড়কের নুরুল ইসলাম খোকার পাঁচতলা ভবনের মিটার এবং মুনিগঞ্জ এলাকার ব্যাবসায়ী তাপশ সাহার সততা অটো রাইস মিলের এই আগুনের ঘটনা ঘটে। এসব বাড়ির নয়টি মিটার আগুনে পুড়ে ভষ্মিভূত হয়েছে। এরমধ্যে নুরুল ইসলাম খোকার পাঁচতলা ভবনের ছয়টি মিটার রয়েছে।
পুরাতন বাজারের বাসিন্দা শেখ মনিরুজ্জামান মান্না দুপুরে এই প্রতিবেদককে বলেন, মঙ্গলবার রাত বারোটার দিকে আমার বাড়ির বাইরে থাকা দেয়ালের মিটারে হঠাৎ করে আগুন ধরে যায়। এই আগুন দেখে আমরা তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নেভায়। মিটারের তারে লাল সুতলি বাঁধা, আগুনের ধরন দেখে মনে হচ্ছে এটা সর্ট সার্কিট নয়, কেউ নাশকতা করতে এই মিটারে পরিকল্পিতভাবে আগুন দিয়েছে।
আমলাপাড়া এলাকার বাসিন্দা প্রত্যক্ষদর্শী লিপীকা রাণী পাল দুপুরে এই প্রতিবেদককে বলেন, রাতে হঠাৎ বাইরে বিকট শব্দ শুনতে পেয়ে বাইরে আসি। এসে দেখি বিদ্যুতের মিটারে আগুন জ¦লছে। বাড়ির সবাই আতংকিত হয়ে ঘরের বাইরে নেমে আসে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন পুরোপুরি নিভিয়ে ফেলে।
ওয়েষ্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশনের বাগেরহাট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মনজুল কুমার স্বর্ণকার দুপুরে এই প্রতিবেদককে বলেন, চারটি স্থানে বিদ্যুতের মিটারে আগুনের ঘটনা ঘটেছে। এতে মোট নয়টি মিটার পুড়ে গেছে। মিটারের ত্রুটির কারনে আগুন লাগেনি। আগুনের ঘটনা তদন্ত করছে প্রশাসন।
বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাতাব উদ্দীন এই প্রতিবেদককে বলেন, বাগেরহাটের শহরের চারটি স্থানে একই সময়ে বিদ্যুতের মিটারে আগুনের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় থানায় সাধারণ ডায়েরি হয়েছে। কারা এই ঘটনায় জড়িত তাদের সনাক্ত করতে পুলিশ তদন্ত শুরু করেছে।