বাগেরহাটে জমাজমি বিরোধের জেরে হামলায় একজন গুরুতর জখম

0
278

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটে জমাজমি বিরোধ সংক্রান্তের জেরে প্রতি পক্ষের সংঘবদ্ধ হামলায় মুছা খান (৩৪) নামের একজন গুরুতর আহত হবার খবর পাওয় গেছে। আর ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সকাল ৮টার দিকে বাগেরহাট সদরের বিষ্ণুপুরের ডিংসাইপাড় গ্রামের সেলিমের দোকানের কিছু দুরে । আহত মুছা খান ওই ইউনিয়নের কু কোড়ামারা গ্রামের খান হাবিবুর রহমানের ছেলে। সে বর্তমানে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন। এ বিষয়ে মুছার পিতা খান হাবিবুর রহমান বাদি হয়ে পরের দিন শনিবার ৬ জনের নাম উল্ল্যেখ সহ ২/৩জন অজ্ঞাত নামা আসামী করে বাগেরহাট মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছে।
আভিযোগের সুত্রে জানা যায় যে, ঘটনার দিন সকালে হামলার শিকার মুছা খান কু-কোড়ামার গ্রামের নদীর চরে তাদের মৎস ঘেরে যাবার পথে, জামাজমি বিরোধের জেরধরে ডিংসাই পাড়ার-মৃত এবাদ আলী শেখ এর ছেলে মোহাম্মদ আলী শেখ(৬০) এর নেতৃত্বে ওই এলাকার মোস্তাব ফকির(৫০) ডিংসাই পাড়ার মিজান ফকির(৪০) নয়ন ফকির (২৫) শাহজান ফকির(৩০) হোসেন আলী (২৫) সহ অজ্ঞাত নামা আরো ২/৩ পূর্ব পরিকল্পিত ভাবে ওৎপেতে থেকে পথ রোধ করে মুছার উপর হামলা চালিয়ে এলোপাথাড়ী মার পিট করে রাস্তায় ফেলে রাখে এবং প্রান নাশের হমকি দেয় মামলার এজাহারে উল্লেখ।
হাসপাতালে চিকিৎসাধী আহত মুছা খান এই প্রতিনিধিকে বলেন আমাদের সাথে দির্ঘ দিন ধরে ৫২নং কুলিয়া দাইড় মৌজায় এস এ ১৪৬১ নং খতিয়ানে ৪০৬দাগে ০.১২একর এবং ৪০৭ দাগে ০.৩৫ একর মোট ০.৪৭ একর খাস সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছে। যা এই মামলার বাদী আমার পিতা হাবিবুর রহমান তার পিতামহ থেকে এ পর্যন্ত্য সরকারের নিকট থেকে বন্দোস্তের মাধ্যমে ভোগদখল করে আসছে। উক্ত সম্পত্তি জাল জালিয়াতির মাধ্যমে জোর-জবর দখল করতে মরিয়া হয়ে উঠে। এ বিষয়ে কোর্টে মামলা ও করেছে ওই পক্ষ মামলায় হেরে গিয়ে এখন হামলায় লিপ্ত হয়েছে। আর এর নেপথ্যে উসকানী দিতেছে, বাগেরহাট কোর্টে চাকুরী রত প্রসেস সার্ভয়ার ১নং আসামীর পুত্র মেহেদী হাচান।