বর্তমান সরকার আরামদায়ক প্রস্থানের পথ খুঁজছে : গয়েশ্বর

0
393

 

টাইমস প্রতিবেদক:

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আওয়ামী লীগ সরকার আরামদায়ক প্রস্থানের পথ খুঁজছে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার দুপুরে নগরীর ইউনাইটেড ক্লাব মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। খুলনা মহানগর বিএনপি এই সভার আয়োজন করে।

ক্ষমতাসীনদের উদ্দেশে গয়েশ্বর চন্দ্র বলেন, এত অপকর্ম করেছেন, এত অপরাধ করেছেন, ক্ষমতায় না থাকলে রেহাই পাবেন না। এমনকি বিদেশে যাওয়ারও পথ খোলা থাকবে না। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ অংশ নেবে কি না- সংশয় প্রকাশ করে তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হলেও তাদের দেশত্যাগ করতে হবে না, তবে শাসনকালে লুটপাট, দুর্নীতি, অনিয়ম-অপরাধের জন্য আদালতে যেতে হতে পারে।

তিনি বলেন, তারেক রহমানকে নিয়ে প্রতিপক্ষরা আতংকিত। জাতীয়তাবাদের রাজনীতিকে সুদৃঢ় করতে তারেক রহমানের বিকল্প নেই। এই জন্য তাকে বিতর্কিত করতে তাদের যত প্রয়াস। আগামীতে দেশে খালেদা জিয়া এবং তারেক রহমানকে ছাড়া নির্বাচন হবে না। দেশে শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না। রাজনীতিকদের বিচার জনগণের আদালতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথি ছিলেন বর্ষিয়ান জননেতা চেয়ারপারসনের উপদেষ্টামন্ডলীর সদস্য এম নুরুল ইসলাম দাদু ভাই। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সালাম আজাদ ও অনিন্দ্য ইসলাম অমিত।

আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কেসিসির মেয়র মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, রবিউল ইসলাম রবি, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, স ম আব্দুর রহমান, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, রেহানা আক্তার, মাহবুব হাসান পিয়ারু, আজিজুল হাসান দুলু, শরিফুল ইসলাম বাবু। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা শফিকুল ইসলাম।